বিশ্বব্যাপী ডাউনলোডের শীর্ষে অ্যাপগুলো

17
Print Friendly, PDF & Email

২০১৯ সালের প্রথম তিন মাসে সবথেকে বেশি ডাউনলোড হওয়া অ্যাপ এর তালিকা প্রকাশ করল সেনসোর টাওয়ার। এই সময়ে মোট ডাউনলোডের নিরিখে এক নম্বরে রয়েছে হোয়াটস অ্যাপস। ২০১৯ সালের প্রথম ত্রৈমাসিকে বিশ্বব্যাপী মোট ২২.৩ কোটি বার ডাউনলোড হয়েছে এই অ্যাপ।

তবে আইএসও ডিভাইসে মোট ডাউনলোডের নিরিখে এক নম্বরে রয়েছে এন্ডরয়েড। ২০১৯ সালের জানুয়ারি, ফেব্রুয়ারি আর মার্চ মাসে অ্যাপস স্টোর থেকে মোট ৩.৩ কোটি বার ডাউনলোড হয়েছে এই অ্যাপ। তবে এন্ডরয়েড ফোনে মোট ডাউনলোডের নিরিখে এক নম্বরে রয়েছে হোয়াস অ্যাপস। এই সময়ে প্লেস্টোর থেকে মোট ১৯.৯ কোটি বার ডাউনলোড হয়েছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। এনডিটিভি

২০১৮ সালের শেষ চার মাসে ডাউনলোডের নিরিখে যে চারটি অ্যাপ সবার উপরে ছিল সবাই ২০১৯ সালের প্রথম তিন মাসে নিজের জায়গা ধরে রেখেছে। তবে আইএসও ডিভাসের বিশ্বব্যাপী মোট ডাউনলোডের নিরিখে এক নম্বরে রয়েছে টিকটক। ২০১৯ সালের প্রথম ত্রৈমাসিকে মোট ২২.৩ কোটি বার ডাউনলোড হয়েছে এই অ্যাপ।

দুই নম্বরে রয়েছে ফেইজ বুক মেসেঞ্জার। মোট ২০.৯ কোটি বার ডাউনলোড হয়েছে এই অ্যাপ। মোট ডাউনলোডের নিরিখে তিন নম্বরে রয়েছে টিকটিক। এর পরে চার ও পাঁচ নম্বরে রয়েছে যথাক্রমে ফেইজবুক ও ইস্টাগ্রাম।