পুলিশ কর্মকর্তার বদলি ঠেকাতে, এলাকাবাসীর বিক্ষোভ

21
Print Friendly, PDF & Email

জামালপুর সদর উপজেলার লক্ষ্মীরচরের বারুয়ামারী পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই আব্দুর রাজ্জাকের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে শুক্রবার দুপুরে বিক্ষোভ করেছে এলাকাবাসী। পরে বিক্ষুব্ধরা তদন্ত কেন্দ্র ঘেরাও করে বদলির আদেশ প্রত্যাহারের দাবি জানায়।

গত ১৬ মে বৃহস্পতিবার সন্ধ্যায় এসআই আব্দুর রাজ্জাকের বদলির খবরে স্থানীয় বাসিন্দারা ফুঁসে উঠেছে।

বিক্ষুব্ধ এলাকাবাসী জানায়, এসআই আব্দুর রাজ্জাক বারুয়ামারী পুলিশ তদন্ত কেন্দ্রে যোগদানের পর থেকেই এলাকায় মাদক, জুয়াসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড দমনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার নিয়মিত অভিযানে লক্ষ্মীপুর ও তুলসীরচর ইউনিয়নের অপরাধমূলক কর্মকাণ্ড নিয়ন্ত্রণে। ফলে শান্তিতে বসবাস করছে এলাকাবাসী। আমরা এর আগে এসআই আব্দুর রাজ্জাকের মত কোনো পুলিশ কর্মকর্তাকে পাইনি। তিনি এলাকাবাসীর যে কোনো সমস্যার খবরে তাৎক্ষণিক পৌছে দ্রুত ব্যবস্থা নিয়ে থাকেন। তাই তার বদলির আদেশ প্রত্যাহার করে তদন্তকেন্দ্রে বহাল রাখার জন্য পুলিশের উর্ধতন কর্তৃপক্ষের প্রতি দাবি জানাচ্ছি।

বারুয়ামারী তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর জাহেদুল হক বদলির খবর নিশ্চিত করে জানান, এসআই আব্দুর রাজ্জাক দায়িত্বশীল একজন পুলিশ অফিসার। তার বদলির খবরে এলাকাবাসী মিছিল নিয়ে তদন্ত কেন্দ্র ঘেরাও করে বিক্ষোভ করেছে। উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে উপস্থিত এলাকাবাসীকে আশ্বস্ত করলে পরিস্থিতি শান্ত হয়।

উল্লেখ, ২০১৭ সালের ২৩ জুন বারুয়ামারী তদন্ত কেন্দ্রে যোগদান করে এসআই আব্দুর রাজ্জাক। যোগদানের পর থেকে সেবা দিয়ে এলাকাবাসীর মন জয় করে নেন তিনি। এর আগে তিনি মাদারগঞ্জ থানায় কর্মরত ছিলেন। প্রায় ২ বছর বারুয়ামারী তদন্ত কেন্দ্রে দায়িত্ব পালনের পর তার এ বদলির আদেশ দেয় উর্ধ্বতন কর্তৃপক্ষ।