মালয়েশিয়ায় সন্ত্রাসী হামলা ব্যর্থ, ৪ জন আটক

১৪ই মে, ২০১৯ || ১০:৪৫:২৮
18
Print Friendly, PDF & Email

মন্দির ও চার্চে হামলার পরিকল্পনার অভিযোগে চারজনকে আটক করেছে মালয়েশিয়ার পুলিশ। একজন মালয়-মুসলিম দমকল কর্মীর মৃত্যুর প্রতিশোধ নিতে তারা হামলার পরিকল্পনা করছিলেন বলে জানিয়েছে পুলিশ।গত বছরের ২৭ নভেম্বরে একটি হিন্দু মন্দিরের পার্কিং এরিয়ায় আগুন নেভাতে গিয়ে আহত হন দমকলকর্মী আদিব মোহাম্মদ কাসিম। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই বছরেরই ১৭ ডিসেম্বর তার মৃত্যু হয়।মালয়েশিয়ার পুলিশ প্রধান আব্দুল হামিদ বাদোর বলেন, আটক হওয়া ব্যক্তিদের মধ্যে দুজন রোহিঙ্গা, একজন ইন্দোনেশীয় ও একজন মালয়েশিয়ার নাগরিক।

গত ৫ থেকে ৭ মে তিনটি স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ওই গ্রুপের অন্যতম একটি উদ্দেশ্য ছিল দমকল কর্মী আদিবের মৃত্যুর প্রতিশোধ নেয়া। এ লক্ষ্যে তারা হাই-প্রোফাইল ব্যক্তিদের হত্যার পরিকল্পনা করছিলেন।আটক হওয়া এই চার ব্যক্তি ইসলামিক স্টেট বা আইএসের প্রতি আনুগত্য প্রকাশ করেছে। হামিদ বলেন, তারা শুধু ইবাদতের স্থানই নয় চারজন হাই-প্রোফাইল ব্যক্তি এবং বিনোদন কেন্দ্রে এই রমজান মাসেই হামলার পরিকল্পনা করছিল।

মালয়েশিয়ার পুলিশ প্রধান বলেন, একটি ‘উল্ফ প্যাক’বা আইএসের একটি সেল হামলার পরিকল্পনার করছে; এমন তথ্যের পর পুলিশ ওই অভিযান চালায়। পরে জিজ্ঞাসাবাদের সময় ওই ব্যক্তিরা যেসব ব্যক্তির ওপর হামলার পরিকল্পনা করেছিল তাদের নাম প্রকাশ করে। কিন্তু আমি ওই ভিআইপিদের নাম প্রকাশ করতে পারবো না। কারণ এটি খুবই স্পর্শকাতর।