১ রানে বাজিমাত মুম্বইয়ের, স্বপ্নভঙ্গ চেন্নাইয়ের

১৩ই মে, ২০১৯ || ০৫:৩৮:২৩
15
Print Friendly, PDF & Email

মহারণের আপাদমস্তক জুড়ে ছিল টানটান উত্তেজনা। চতুর্থবারের জন্য আইপিএল ট্রফি মায়ানগরীতে নিয়ে গেলেন অধিনায়ক রোহিত শর্মা। আর তাকে যোগ্য সঙ্গ দিলেন দলের প্রত্যেক সেনা। শেষ ওভারের শেষ বলে মাত্র ১ রানে থালার চেন্নাইকে হারাল মুম্বই।

টসে জিতে এদিন প্রথমে ব্যাট করতে নেমে রোহিতের দল তুলেছিল ১৪৯ রান। জিততে হলে ধোনির চেন্নাইকে করতে হত ১৫০ রান। টানটান উত্তেজনায় খেলার মোড় ঘুরিয়ে নেওয়ার কঠিন কসরত করে যাচ্ছিলেন চেন্নাইয়ের ব্যাটসম্যানরা। কিন্তু কোনও ক্রমেই এক মুহূর্তও তাঁদেরকে ছাড়ছিলেন না রোহিতের দলের কাণ্ডারীরা। শেষ বলে চেন্নাইয়ের দরকার ছিল মাত্র ২ রান। সেই ২ রান আর তুলতে পারেনি তাঁরা। মালিঙ্গার বলে আউট হয়ে যান চেন্নাইয়ের শার্দুল ঠাকুর। জয়ের দোরগোয়ায় পৌঁছেও ইতিহাসের পাতায় আর নাম লেখানো হল না শেষমেশ ধোনি বাহিনীর। সেই জায়গায় জ্বলজ্বল অক্ষরে চতুর্থবার আইপিএল ট্রফি জয়ী দল হিসেবে নাম লেখা হয়ে গেল মুম্বইয়ের।

মুম্বইয়ের হয়ে এদিন সর্বাধিক রান করেন কায়রন পোলার্ড । তাঁর ব্যাট থেকে উঠে আসে ৪১ রান। তবে ম্যাচে ব্যাটিংয়ে নজর কেড়েছিলেন শেন ওয়াটসন। চেন্নাইয়ের হয়ে ৮০ রানের ঝোড়ো ইনিংস খেলেন ওয়াটসন। দুর্দান্ত বল করেছেন মুম্বইয়ের যশপ্রীত বুমরা। ৪ ওভার বল করে ১৪ রান দিয়ে ২টি উইকেট তুলে নিয়েছেন বুমরা। অন্যদিকে মালিঙ্গা ৪ ওভারে ৪৯ রান দিয়েছেন ঠিকই। কিন্তু শেষ ওভারটা মাত করে দিয়েছিলেন। বুড়ো হাড়ে ভেলকি দেখানো কাকে বলে ওই শেষ ওভারে প্রমাণ করে দিয়েছেন মালিঙ্গা। তাঁর শেষ ওভারের শেষ বলেই শেষমেশ চেন্নাইয়ের কাছ থেকে জয় ছিনিয়ে নেয় মুম্বই।