বুধবার ওবায়দুল কাদের দেশে ফিরছেন

১২ই মে, ২০১৯ || ০৫:১০:৫১
21
Print Friendly, PDF & Email

সিঙ্গাপুরে চিকিৎসা শেষে বুধবার দেশে ফিরছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বাংলাদেশ সময় রোববার সকালে সিঙ্গাপুরে অবস্থানরত সেতু বিভাগের জনসংযোগ কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, বর্তমানে স্যার (ওবায়দুল কাদের) স্বাভাবিক হাঁটাচলা করতে পারছেন, নিয়মিত ব্যায়ামও করছেন। চিকিৎসকদের পরামর্শেই এখন দেশে ফিরছেন তিনি। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ০৮৫ নম্বর ফ্লাইটে আগামী ১৫ মে সম্ভাব্য বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি পৌঁছাবেন বলে আশা করা যাচ্ছে। সবাই তার জন্য দোয়া করবেন।
‘সিঙ্গাপুরের স্থানীয় সময় রোববার আনুমানিক সকাল ১০টায় স্যার (ওবায়দুল কাদের) মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেন। এরপরই তিনি দেশে ফেরার দিনক্ষণ ঠিক করেন,’ যোগ করেন শেখ ওয়ালিদ ফয়েজ। 
গত ৫ এপ্রিল সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ওবায়দুল কাদের ছাড়পত্র পান। তবে ওই হাসপাতালের কাছেই ভাড়া বাসায় থাকছেন তিনি। ২০ মার্চ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়। 
এর আগে ৩ মার্চ ভোরে ঢাকায় নিজ বাসায় শ্বাসকষ্ট শুরু হলে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) ইনসেনটিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি করা হয়।
ভারতের স্বনামধন্য হৃদরোগ সার্জন দেবী শেঠির পরামর্শে ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে করে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।