কুষ্টিয়ায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র শিগগিরই চালু হচ্ছে

7

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, কুষ্টিয়া:
কুষ্টিয়ায় শিগগিরই চালু হচ্ছে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র। কোভিড-১৯ পরিস্থিতির কারণে এখনো টুরিস্ট ভিসা চালু হয়নি। তবে টুরিস্ট ভিসা চালু হওয়ার পর পরই কুষ্টিয়াসহ আশপাশের অনন্ত পাঁচ জেলার মানুষের চাহিদা ও সুবিধার্থে এখানে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু হবে।

বুধবার (৬ অক্টোবর) সকালে স্থানীয় একটি রেস্টুরেন্টের হল রুমে মত বিনিময়কালে এ কথা বলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটী ।

তিনি বলেন, ‘ভারত-বাংলাদেশ বন্ধুপ্রতীম প্রতিবেশী রাষ্ট্র। দু’দেশের চমৎকার সম্পর্ক বিরাজমান এবং ব্যবসা-বাণিজ্য প্রসারসহ সাহিত্য-সংস্কৃতিতে ঐতিহ্যগতভাবে যথেষ্ট মিল রয়েছে।’

এর আগে তিনি কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত শিলাইদহের কুঠিবাড়িতে ভারতীয় অর্থায়নে নির্মিত আধুনিক কমপ্লেক্সসহ অন্যান্য অবকাঠামো এবং মেহেরপুর জেলার মুজিবনগরে স্থলবন্দর চালুর সম্ভাব্যতা যাচাইয়ে সরেজমিন পরিদর্শন করেন। ভারতীয় অর্থায়নে নির্মিত দৃষ্টিনন্দন কমপ্লেক্স, ক্যাফেটেরিয়া, লাইব্রেরি, রেস্ট হাউজসহ অন্যান্য অবকাঠামো কুঠিবাড়ি আঙিনার সৌন্দর্য বৃদ্ধি ও দর্শনার্থীদের দৃষ্টি কেড়েছে।

শিলাইদহের কুঠিবাড়িতে প্রতিবছর রবীন্দ্র জন্মজয়ন্তীর অনুষ্ঠান এবং মরমী সাধক ফকির লালন শাহের স্মরণ উৎসব ও মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে ভারতীয় শিল্পীসহ সাহিত্যিক প্রতিনিধি দলকে কুষ্টিয়ায় আগমনের প্রস্তাব করা হলে সহকারী হাইকমিশনার বলেন, ‘অনুষ্ঠানের আয়োজক কর্তৃপক্ষ ভারতীয় শিল্পী-সাহিত্যিকদের লিখিতভাবে আমন্ত্রণ জানালে তা অবশ্যই বিবেচনা করা হবে।’

মতবিনিময়কালে জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ অজয় সুরেকাসহ বিভিন্ন পর্যায়ের অন্যান্যরা উপস্থিত ছিলেন।