জিয়ার লাশ পাওয়া যায়নি, বাক্স সাজিয়ে ঢাকায় আনা হয়: প্রধানমন্ত্রী

5

অনলাইন রিপোর্ট:
জিয়াউর রহমানের মৃত্যুর পর তার লাশ খুঁজে পাওয়া যায়নি। একটি বাক্স সাজিয়ে ঢাকায় নিয়ে আসা হয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সকালে জাতীয় আর্কাইভ অর্ডিন্যান্স ১৯৮৩ রহিতকরণ বিলের জনমত যাচাই বিষয়ে বক্তব্য রাখার সময় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, জিয়ার মৃত্যু সংবাদের পর তার লাশ খুঁজে পাওয়া যায়নি। সাজিয়ে একটা বাক্স নিয়ে আসা হয় ঢাকায়। জেনারেল এরশাদ আমার কাছে লাশ না পাওয়ার কথা স্বীকার করেছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, মার্চের ২৬ তারিখ স্বাধীনতা দিবস। তাহলে ২৭ তারিখ ঘোষণা দিয়ে জিয়াউর রহমান কীভাবে প্রথম ঘোষক হন।

এ সময় সরকার প্রধান স্যাটেলাইট প্রসঙ্গে বলেন, ইতোমধ্যে আমাদের একটি স্যাটেলাইট উৎক্ষেপণ হয়েছে। আমরা পরবর্তী স্যাটেলাইট উৎক্ষেপণের জন্য প্রস্তুতি নিচ্ছি।

আশ্রয়ণ প্রকল্পের বিষয় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ১০ লাখ মানুষকে ঘর তৈরি করে দিয়েছে সরকার। এবার আশ্রয়ণ প্রকল্পে ৯টি জায়গায় দুর্নীতি পাওয়া গেছে। কয়েকটি জায়গায় অতিবৃষ্টির কারণে ঘর পড়ে গেছে। ৩০০টি জায়গায় ঘরের কাঠামো ভাঙা হয়েছে। এটা তদন্ত করে বের করা হচ্ছে।

তিনি বলেন, পরবর্তীতে আশ্রয়ণ প্রকল্পের ঘর কংক্রিটের পিলার আর স্টিল দিয়ে করে দেওয়া হবে, যাতে কেউ ভাঙতে না পারে।

পদ্মা সেতু ও মেট্রোরেল সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, পদ্মা সেতুতে গ্যাসের লাইন, বিদ্যুৎ লাইন সবই করা হচ্ছে। ২০২২ সালের জুনে সেতু চালু করা সম্ভব হবে। মেট্রোরেল এখন দৃশ্যমান।

বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থী, শিক্ষক কর্মচারীদের পরিবারসহ সবাইকে টিকা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী।

করোনার টিকা প্রসঙ্গে বলেন, দেশে টিকা তৈরি করতে দেশীয় ও বিদেশি কোম্পানির মধ্যে চুক্তি হয়ে গেছে। জায়গা বরাদ্দও দেওয়া হয়েছে।

মিথ্যা গুজব নিয়ে শেখ হাসিনা বলেন, মিডিয়াতে কী লিখল, টক শোতে কী বলল, সেটা দেখে আমি দেশ পরিচালনা করি না। আমি অন্তর থেকে কাজ করি। কে কী বলল, সেটা নিয়ে হতাশ বা উৎসাহিত হই না।