এবার পদ্মা সেতুর স্প্যানের সঙ্গে ধাক্কা, ভেঙে গেছে ফেরির মাস্তুল

15
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
মুন্সীগঞ্জের লৌহজং এলাকায় পদ্মা সেতুর স্প্যানে ফেরির ধাক্কা লেগেছে। আর এই ধাক্কায় এবার ফেরির মাস্তুল ভেঙে গেছে।

মঙ্গলবার সকাল ৭টার দিকে সেতুটির ৩ ও ৪ নম্বর খুঁটির মাঝখানে স্প্যানের সঙ্গে ধাক্কা লাগে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নামে একটি ফেরির। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) সূত্র এ খবর জানিয়েছে।

এর আগে গত ১৩ আগস্ট সকাল ৮টার দিকে প্রবল স্রোতের কারণে ওই একই ফেরি সেতুটির ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়। তখন অবশ্য তেমন কোনো ক্ষতি হয়নি। ৯ আগস্ট সন্ধ্যায় ১০ নম্বর পিলারে আবার ধাক্কা দেয় ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। এ সময় ২০ যাত্রী আহত হন।

বিআইডব্লিউটিসি চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার সকালে মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে পাটুরিয়া যাচ্ছিল ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। সকাল ৭টা ১০ মিনিটে পদ্মা সেতু অতিক্রম করার সময় সেতুর ২ ও ৩ নম্বর খুঁটির মাঝখানে স্প্যানের সঙ্গে ওই ফেরির মাস্তুলের ধাক্কা লাগে। এতে ফেরির মাস্তুল ভেঙে যায়।

তিনি আরও বলেন, এটি ছোট একটি দুর্ঘটনা হলেও ফেরির মাস্তুল যে সেতুর স্প্যানে লেগেছে সেটি একটি বড় ঘটনা। সেতু অতিক্রম করার আগেই মাস্তুলটি নামিয়ে ফেলা উচিত ছিল। কিন্তু ফেরি সংশ্লিষ্টরা যথাযথভাবে সেটি করেনি। তারা অবশ্যই দায়িত্ব অবহেলা করেছেন। তদন্ত সাপেক্ষে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গত ২৩ জুলাই সকাল ১০টার দিকে পদ্মা সেতুর ৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা খায় রো রো ফেরি শাহজালাল। এ ঘটনায়ও ২০ জন যাত্রী আহত হন। এসব ঘটনায় থানায় জিডি, তদন্ত কমিটি গঠন ও ফেরি চালকদের সাময়িক বরখাস্তও করা হয়েছে।