করোনার টিকা ছাড়াই সুঁই পুশ করা সেই স্বাস্থ্য পরিদর্শক অবশেষে বরখাস্ত

13
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
টাঙ্গাইলের দেলদুয়ার স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার ভ্যাকসিন (টিকা) ছাড়াই সুঁই পুশ করা সেই সহকারী স্বাস্থ্য পরিদর্শককে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। অভিযুক্ত সাজেদা আফরিনকে বরখাস্তের বিষয়টি আজ মঙ্গলবার জানিয়েছেন জেলা সিভিল সার্জন আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন।

এর আগে, গত রোববার (১ আগস্ট) স্বাস্থ্য কমপ্লেক্সের ২ নম্বর বুথে ২০ জনকে ভ্যাকসিন ছাড়াই সুঁই পুশ করেন ওই স্বাস্থ্য পরিদর্শক। পরে এ ঘটনায় জেলা স্বাস্থ্য বিভাগ জেলার সহকারী সিভিল সার্জনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটি তদন্তে সত্যতা পেয়ে সোমবার (২ আগস্ট) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেয়।

জানা গেছে, টিকা না প্রবেশ করিয়েই সিরিঞ্জ ফেলে দেওয়ার অভিযোগের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। অভিযুক্ত সহকারী স্বাস্থ্য পরিদর্শক নিজেও লিখিতভাবে বিষয়টি স্বীকার করেছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে তদন্ত কমিটি। তার নিজের অসুস্থতা এবং টিকা গ্রহণকারীদের চাপ বেশি থাকায় এমনটি হয়েছে বলে ওই সহকারী স্বাস্থ্য পরিদর্শক তদন্ত কমিটিকে জানিয়েছেন।

জেলা সিভিল সার্জন আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন বলেন, ‘বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য তদন্ত প্রতিবেদন পাঠানোর পর মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনকে সাময়িক বরখাস্ত করেছে। ওই দিন যারা টিকাগ্রহণ করেছেন তাদের লাভ বা ক্ষতি হয়নি। তবুও তাদের খুঁজে বের করার জন্য কাজ করছি।’