রাজধানীর সড়ক ফাঁকা, বাস টার্মিনাল ও ফেরিঘাটে ভিড়

12
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
আগামীকাল বুধবার পবিত্র ঈদুল আযহা। ঈদের আগের দিন আজ রাজধানী ঢাকার ভেতরের সড়কগুলো ফাঁকা। তবে, গরুর হাট, বাস টার্মিনাল, ফেরিঘাট ও সদরঘাটে রয়েছে যানবাহনের চাপ। ফলে সেসব এলাকায় রয়েছে যানজট। আজ মঙ্গলবার রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে।

আজ সকাল থেকেই ঢাকাবাসী ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য রাজধানী ছেড়ে যাচ্ছেন। এ কারণে রাজধানীর গাবতলী, সায়েদাবাদ, যাত্রাবাড়ী, মহখালী, কমলাপুর রেলস্টেশন, সদরঘাট লঞ্চ টার্মিনাল, এবং দেশের দুই প্রধান ফেরিঘাটে মানুষের ভিড় দেখা গেছে।

গাবতলীতে মোহাম্মদ সাদ নামের এক যাত্রী জানান, আজ থেকে ঈদের ছুটি শেষ হওয়ায় গ্রামের বাড়ি কুষ্টিয়ায় যাচ্ছেন। তিনি বলেন, ঢাকার ভেতরে আজ তেমন কোনও যানজট না থাকলেও ঢাকা থেকে বের হওয়ার মুখে যানজটে পড়তে হয়েছে। এছাড়া রাজধানীর বিভিন্ন সড়কে অস্থায়ী গরুর হাটের কারণেও যানজটের সৃষ্টি হয়েছে।

কমলাপুর রেলস্টেশনে তাহেরা নামের এক নারী বলেন, ‘প্রথমে ভেবেছিলাম এবার ঈদে বাড়িতে যাব না। তবে আশপাশের সব ফ্ল্যাটের লোকজন বাড়িতে চলে যাওয়ায় ছেলে-মেয়েরা খুব বায়না করেছিল। তাই, বাবার বাড়ি কিশোরগঞ্জে যাব। এ কারণে সকাল সকাল কমলাপুর রেল স্টেশনে এসেছি।’ স্টেশনে আসার পথে শহরের রাস্তায় তেমন কোনো যানজট পাওয়া যায়নি বলে জানান তিনি।

ককল্যাণপুরে এসবি পরিবহণের চালক জিহাদ বলেন, নবীনগর থেকে ঢাকায় ঢুকতে এবং বের হতে অনেক সময় লাগছে। এ কারণে যাত্রীদের কাঙ্ক্ষিত সুবিধা দেওয়া যাচ্ছে না। তিনি বলেন, গত কয়েক দিনে অনেক যাত্রী ঢাকা ছেড়েছে। আজও অনেকে ঢাকা ছাড়ছেন।