ঘরে ফেরা: পাটুরিয়া ঘাটে দীর্ঘ যানজট, অপেক্ষায় সহস্রাধিক যানবাহন

20
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
ঈদুল আজহার আর বাকি তিনদিন। ঘরে ফেরাকে কেন্দ্র করে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে দেখা দিয়েছে দীর্ঘ যানজট। পারের অপেক্ষায় দুই হাজারেরও বেশি যানবাহন।

শনিবার (১৭ জুলাই) ভোরে সরেজমিনে দেখা গেছে, মানিকগঞ্জ থেকে পাটুরিয়া ঘাটে অন্তত দুই হাজারেরও বেশি যানবাহন পারের অপেক্ষায় আছে। সাধারণ যাত্রীরা পড়েছেন চরম ভোগান্তিতে।

ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ঈদে ঘরে ফেরা মানুষের ভিড় পড়েছে। এতে পাটুরিয়া-দৌলতদিয়ার ঘাট এলাকায় যানবাহনের ৪ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ সারি দেখা দিয়েছে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে তা আরও বাড়ছে। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে অসুস্থ হয়ে পড়ছেন যাত্রীরা।

এদিকে, যানজট নিরসনে কাজ করছে হাইওয়ে পুলিশ। পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজির হাট নৌরুটে ১৮টি ফেরি চলাচল করছে বলে জানা গেছে।

ঈদযাত্রায় গ্রামের বাড়ি যাচ্ছেন কুষ্টিয়ার ইফতি ইসলাম। ভোগান্তির কথা জানিয়ে তিনি জানান, বাসে অতিরিক্ত ভাড়া দিয়েও অন্য জনের সঙ্গে বসতে হয়েছে পাশাপাশি। আবার ঘাটে এসে পড়তে হয়েছে ভোগান্তিতে। ৬ ঘণ্টা অপেক্ষা করছেন জানিয়ে তিনি বলেন, কখন ফেরি ধরতে পারবো তার কোন ঠিক নেই।

ঘাটের ব্যবস্থাপক মো. সালাম মিয়া জানান, যানবাহনের চাপের কথা চিন্তা করে সবগুলো ফেরি পরিচালনা করা হচ্ছে। কর্মচারী ও কর্মকর্তারা অতিরিক্ত সেবা দিয়ে যাচ্ছেন। পরিবহন এবং ছোট ও জরুরি যানবাহনকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।