বিএনপির জন্য ‘দুঃসংবাদ, জোট ছাড়লো জমিয়ত

21
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
চলমান করোনার মহামারি এবং পবিত্র ঈদুল আজহার আগে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে ‘দুঃসংবাদ’ শোনালো জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। তারা বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দিয়েছে।

বিএনপির দীর্ঘ সময়ের শরিক দল জমিয়তে উলামায়ে ইসলাম আজ বুধবার এক জরুরি সংবাদ সম্মেলন ডেকে এই ঘোষণা দিয়েছে। দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া জমিয়তে উলামায়ে ইসলামের পক্ষে এ ঘোষণা দিয়ে বলেন, তাদের জন্য এখন কল্যাণকর হলো ২০ দলীয় জোট ত্যাগ করা। আজ (১৪ জুলাই) থেকে জোটের সঙ্গে জমিয়তের কোনো সম্পর্ক নেই।

এ সময় ২০ দলীয় জোট ছাড়ার কিছু কারণও উল্লেখ করেন মাওলানা জাকারিয়া। তিনি বলেন, জোটের মধ্যে শরিক দলের যথাযথ মূল্যায়ন করা হয় না। শরিকদের সঙ্গে কোনো পরামর্শ না করে এককভাবেই উপ-নির্বাচন বর্জন করা হয়েছে। এছাড়া আলমদের গ্রেপ্তারের কোনো প্রতিবাদ না করা, জমিয়তের প্রয়াত মহাসচিব নূর হোসেন কাসেমীর মৃত্যুতে বিএনপির পক্ষ থেকে কোনো সমবেদনা না জানানো এবং এমনকি তার জানাজায় শরিক না হওয়া জোট ছাড়ার কারণ।

এ সময় অন্যদের মধ্যে সংবাদ সম্মেলনে জমিয়তে উলামায়ে ইসলামের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা জিয়া উদ্দীন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। জোট ছাড়ার ঘোষণা ছাড়াও সংবাদ সম্মেলন থেকে মাদ্রাসা খুলে দেওয়া এবং আসন্ন ঈদে কোরবানির পশুর চামড়ার ন্যায্য মূল্য নিশ্চিত করার দাবি জানানো হয়।