মায়ের শোক কাটার আগেই বাবাকেও হারালেন বিশিষ্ট সাংবাদিক রেজওয়ানুল

16
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
প্রথমে সাজেদা বেগম (৮২)। পরে তোফাজ্জল হক (৮৬)। করোনা কেড়ে নিয়েছে ‘রাজকীয়’ স্বামী-স্ত্রীর জীবন। তাঁদের মৃত্যুর মাঝে ব্যবধান মাত্র দুদিন। তাঁরা বিশিষ্ট সাংবাদিক রেজোয়ানুল হক ও বোরহানুল হকের মা-বাবা।

আজ রোববার সকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তোফাজ্জল হক (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার আগে ৮ জুলাই রাতে রাজধানীর কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে মারা যান সাজেদা বেগম। তাঁদের পাঁচ ছেলে ও দুই মেয়ে রয়েছেন।

রেজোয়ানুল হক রাজা মাছরাঙা টেলিভিশনের বার্তা প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি জাতীয় প্রেসক্লাবেরও নির্বাচিত সহ-সভাপতি এবং ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি) চেয়ারম্যান। অন্যদিকে, বোরহানুল হক সম্রাট নিউজ টোয়েন্টিফোরের সিনিয়র নিউজ এডিটর।

করোনায় মা-বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বোরহানুল হক গণমাধ্যমে জানান, তাঁদের গ্রামের বাড়ি কুষ্টিয়ার খোকসার শোমসপুরে। তাঁর মা গত বৃহস্পতিবার ঢাকার পুলিশ হাসপাতালে মারা যান। আর তাঁর বাবা আজ মারা গেলেন। তাঁকে গত ৩০ জুন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়েছিল।

পরিবার সূত্রে জানা গেছে, মরহুমের নামাজের জানাজা গ্রামের বাড়ি কুষ্টিয়ার খোকসা উপজেলার শোমসপুরে অনুষ্ঠিত হয়েছে এবং সেখানেই তার দাফন সম্পন্ন করা হয়েছে।

অবসরপ্রাপ্ত রেল কর্মকর্তা তোফাজ্জল হক পাঁচ ছেলে, দুই মেয়ে ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।