কঠোর লকডাউনে বাড়ছে গ্রেফতার, আগ্রহ কমছে স্বাস্থ্যবিধি মানার

16
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
কঠোর লকডাউনের আজ ষষ্ঠ দিনেও রাজধানীতে পুলিশ ও র‍্যাবের তৎপরতা অব্যাহত রয়েছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক, সড়কে জেরা এবং মামলা দেওয়া হচ্ছে। তবে মানুষের ঘরে থাকার আগ্রহ হ্রাস পেয়েছে। এমনকি স্বাস্থ্যবিধি না মানার ঘাটতিও দেখা গেছে। রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্রই চোখে পড়ে।

মঙ্গলবার (৬ জুলাই) ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) দিনব্যাপী ৪৬৭ জন নাগরিককে গ্রেফতার করেছে। এছাড়াও ডিএমপি মোবাইল কোর্টে ৩০৫ জনকে ২ লাখ ২৭ হাজার ৪৮০ টাকা জরিমানা করেছে।

ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম শাখার অতিরিক্ত উপপুলিশ কমিশনার ইফতেখারুল ইসলাম গ্রেফতার ও জরিমানার তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ডিএমপি ট্রাফিক বিভাগ রাজধানীতে মঙ্গলবার এক হাজার ৮৭টি গাড়িকে মোট ২৫ লাখ ২৯ হাজার ২৫ টাকা জরিমানা করেছে।

এর আগে ডিএমপি প্রথম থেকে পঞ্চমদিন ৩২০, ৬২১, ৬১৮, ৪১৩ ও ৫০৯ জনকে গ্রেফতার করে।

অপরদিকে, র‍্যাবও রাজধানীসহ দেশজুড়ে স্বাস্থ্যবিধি মানাতে সক্রিয় আছে। মঙ্গলবার দেশব্যাপী র‍্যাবের ১৯১টি টহল টিম ২০৭টি চেকপোস্ট পরিচালনা করে। এ দিন ৫০টি মোবাইল কোর্টে ৪১৫ জনকে ২ লাখ ৩৭ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

র‍্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমে বলেন, ‘আমরা লকডাউন কার্যকর করতে সহযোগিতা করছি। যারা অপ্রয়োজনে বের হচ্ছেন, চেকপোস্টগুলোতে তাদের সচেতনতার পাশাপাশি মোবাইল কোর্টে জরিমানাও করা হচ্ছে।