উপহারের আম পেয়ে প্রধানমন্ত্রীকে ফোন ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

11
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
উপহার হিসেবে আম পাঠানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৬ জুলাই) সন্ধ্যায় প্রধানমন্ত্রীকে ফোন করে এ ধন্যবাদ জ্ঞাপন করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী।

এর আগে সোমবার (৫ জুলাই) বিকেলে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো উপহারের আম হস্তান্তর করা হয়।

আম হস্তান্তর ও সৌজন্য সাক্ষাৎকালে সহকারী হাইকমিশনার জোবায়েদ হোসেন ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন সহকারী হাইকমিশনের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী।

সহকারী হাইকমিশনার মোহাম্মদ জোবায়েদ হোসেন বলেন, ‘ত্রিপুরার মুখ্যমন্ত্রী আনন্দের সঙ্গে উপহার গ্রহণ করেছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহারের জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।’

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন৷ একইসঙ্গে ত্রিপুরার প্রসিদ্ধ কুইন ভ্যারাইটি আনারস বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য উপহার হিসেবে পাঠানোর ইচ্ছা পোষণ করেন মুখ্যমন্ত্রী।

মোহাম্মদ জোবায়েদ হোসেন আরও বলেন, ত্রিপুরার মুখ্যমন্ত্রীর জন্য শুভেচ্ছা উপহার হিসেবে রংপুর জেলায় উৎপাদিত বিশেষ জাতের ‘হাড়িভাঙ্গা’ আম পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩০০ কেজি আম আখাউড়া সীমান্তে পৌঁছালে সীমান্তের জিরো পয়েন্টে তা গ্রহণ করে বিকেলেই মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দিয়েছি।

তিনি আরও জানান, ভারত-বাংলাদেশের মধ্যে অত্যন্ত সুসম্পর্ক রয়েছে এই মৌসুমী ফলের মধ্য দিয়ে দু’দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে।

ত্রিপুরা ইন্টিগ্রেটেড চেকপোস্টের ব্যবস্থাপক দেবাশীষ নন্দী বলেন, বাংলাদেশের সঙ্গে আমাদের আত্মিক সম্পর্ক রয়েছে। এছাড়া দু’দেশের সম্পর্ক চমৎকার। ত্রিপুরা এবং বাংলাদেশের মানুষ আমরা একাকার কেবল মাঝখানে কাঁটাতারের বেড়া। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উপহারের মধ্য দিয়ে আমাদের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আবারও জানান দিল। আমি ত্রিপুরাবাসীর পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

এর আগে রোববার (৪ জুলাই) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য মৌসুমি ফল আম উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপহার সামগ্রীর মধ্যে ছিল হাড়ি ভাঙ্গা জাতের দুই হাজার ৬০০ কেজি আম।

এর আগে ভারতকে করোনা প্রতিরোধে সহায়ক ৫ ট্রাক চিকিৎসা সামগ্রী উপহার দেয় বাংলাদেশ সরকার। এছাড়া দেশের বাহিরে ইলিশ রপ্তানি বন্ধ থাকলেও প্রতি বছর পূজার সময় ভারতে বিপুল পরিমাণে ইলিশ পাঠানো হয়।