কুষ্টিয়ায় একদিনে সর্বোচ্চ ৪৩২ শনাক্ত, মৃত্যু আরও ১৭ জনের

20
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, কুষ্টিয়া:
কুষ্টিয়ায় গতকাল সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৫ জনের করোনা পজিটিভ ও দুজনের উপসর্গ ছিল।

করোনা বিশেষায়িত ২৫০ শয্যার কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকার এসব তথ্য নিশ্চিত করেন।

হাসপাতালের করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ সেবিকা দীপ্তি রানী জানান, করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৬২ জন। প্রায় ৭০ শতাংশ রোগীর অক্সিজেন প্রয়োজন হচ্ছে।

এদিকে, পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় জেলায় এক হাজার ২২১ জনের নমুনা পরীক্ষা করে একদিনে সর্বোচ্চ ৪৩২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৫ দশমিক ৩৮ শতাংশ।

অন্যদিকে, দেশজুড়ে চলমান সর্বাত্মক বিধিনিষেধের আওতায় স্থানীয় প্রশাসনের তৎপরতা সত্ত্বেও যত দিন যাচ্ছে তত বেশি মানুষকে ঘরের বাইরে বের হতে দেখা যাচ্ছে। স্বাস্থ্যবিধি মানতে অনীহা লক্ষ্য করা গেছে।

বিধিনিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে গতকাল সোমবার দিনভর অভিযান চালিয়ে ৬২ জনের কাছ থেকে ৪৫ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার সারাদিন এবং আজ মঙ্গলবার সকালে সেনা সদস্যদেরও টহল দিতেও দেখা গেছে।