কমিটি চোখ রাখবে সরকারি চাকরিজীবীদের ফেসবুক ব্যবহারে

11
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নির্দেশিকা যথাযথ অনুসরণ করা হচ্ছে কিনা তা মনিটরিং করতে কমিটি করেছে সরকার। রবিবার (৪ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব মো. এনামুল হক স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, সরকারি প্রতিষ্ঠানে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার নির্দেশিকা, ২০১৯ (পরিমার্জিত সংস্করণ) অনুসরণ করার জন্য বিধি-৪ শাখার পরিপত্র ২০২০ সালের ৭ মে জারি করা হয়। সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা সেই নির্দেশনাগুলো বাস্তবায়ন করছেন কিনা তা পর্যালোচনা করতে ৫ সদস্যের কমিটি করা হয়েছে।

কমিটির সভাপতি করা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রশাসন অধিশাখার যুগ্ম-সচিব মো. আবুল হাছনাত হুমায়ুন কবীরকে। এছাড়াও সদস্য হিসেবে তিনজনকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তারা হলেন- জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলাম, এএসএম মুস্তাফিজুর রহমান, ও খালিদ মেহেদী হাসান।

কমিটিতে সদস্য সচিব করা হয়েছে একই মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আব্দুস সালাম চৌধুরীকে।

কমিটির কার্যপরিধিতে বলা হয়েছে, কমিটি বিধি-৪ শাখার ৭ মে ২০২০ তারিখের পরিপত্র যথাযথভাবে বাস্তবায়ন হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ ও পর্যালোচনা করবে এবং কোনও কর্মকর্তা কর্মচারী নির্দেশনা অমান্য করলে তা পর্যালোচনা করে তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবে।