মেসির সামনে এখন কেবল পেলে

26
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক:
শেষ আটের ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে দারুণ জয় পেয়েছে আর্জেন্টিনা। সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা জিতেছে ৩-০ গোলে। এই ম্যাচে দলটির সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি নিজে গোল করেছেন, সতীর্থদের দিয়ে করিয়েছেন দুই গোল।

মেসি ফ্রি-কিক থেকে চমৎকার একটি গোল করেন। আর এই গোলটি করে তিনি ব্রাজিলীয় কিংবদন্তি পেলের রেকর্ডের একেবারেই কাছে চলে গেছেন। আর এক গোল করলেই দক্ষিণ আমেরিকা অঞ্চলে সর্বোচ্চ গোলদাতা পেলেকে ছুঁয়ে ফেলবেন মেসি।

আজ একটি গোল করে মেসি কোপা আমেরিকা কাপে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। এই টুর্নামেন্টে তাঁর গোল চারটি। এখন তাঁর আন্তর্জাতিক গোল হয়েছে ৭৬টি।

দক্ষিণ আমেরিকা অঞ্চলে মেসির সামনে আছেন পেলে। পেলে ৭৭টি আন্তর্জাতিক গোল করেন। সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষেই একটি গোল করতে পারলে নতুন কীর্তি গড়বেন এই আর্জেন্টাইন তারকা।

দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচসেরার পুরস্কার উঠেছে মেসির হাতে। পুরস্কার নিয়ে মেসি বলেন, ‘আমি এখানে ব্যক্তিগত অর্জনের জন্য আসেনি। এখানে এসেছি সবার স্বপ্ন পূরণ করতে।’

আর্জেন্টাইন তারকা আরও বলেন, ‘আমি সবসময়ই বলি, ব্যক্তিগত অর্জন পরে। আমরা এখানে অন্যকিছুর জন্য এসেছি। আমি পুরো দলকে অভিনন্দন জানাতে চাই, তারা অনেক পরিশ্রম করছে। অনেকদিন ধরে আমরা আমাদের পরিবার থেকে দূরে। আমাদের একটা লক্ষ্য আছে, তা নিয়ে চিন্তা করি।’

মেসির পারফরম্যান্সে মুগ্ধ তাঁর সতীর্থরাও। গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী নিকো গনজালেজ বলেন, ‘সে (মেসি) আমাদের দিন দিন অবাক করে যাচ্ছে। সে আরো শক্তিশালী হচ্ছে। যা আমাদের জন্য বড় দিক। সে আমাদের আত্মবিশ্বাস দিচ্ছে।’

৭ জুলাই ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে দ্বিতীয় সেমিতে লড়বে আর্জেন্টিনা ও কলাম্বিয়া। ম্যাচটি শুরু হবে সকাল ৭টায়। টুর্নামেন্টের ফাইনাল হবে ১১ জুলাই ভোর ৬টায়।