মাস্কের মূল্য ৫ লাখ রুপি!

14
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
করোনা প্রতিরোধে মানুষকে মাস্ক পরায় উদ্বুদ্ধ করতে এবার অভিনব উদ্যোগ নিয়েছেন ভারতীয় এক জ্যোতিষী। সাধারণ মাস্কের পরিবর্তে সোনার তৈরি ব্যতিক্রমী এক মাস্ক ব্যবহার করছেন তিনি। আর এর মধ্যদিয়ে মাস্ক পরার প্রতি মানুষের আগ্রহ তৈরি হবে বলে মনে করছেন দেশটির উত্তরাঞ্চলীয় শহর কানপুরের ওই জ্যোতিষী।

মনোজ সেঙ্গার। দেখে যাত্রা বা মঞ্চ অভিনেতা মনে হলেও পেশায় তিনি একজন জ্যোতিষী। আর তার মুখের এই নকশাখচিত মাস্কটির পুরোটাই তৈরি সোনা দিয়ে। যার ওজন একশ গ্রামেরও বেশি। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ৫ লাখ রুপি।

মনোজ জানান, করোনা প্রতিরোধে মাস্কের কোনো বিকল্প নেই, আর তাই মানুষকে সঠিকভাবে মাস্ক পরায় উদ্বুদ্ধ করতেই ব্যতিক্রমী এই স্বর্ণের মাস্ক তৈরির উদ্যোগ নেন তিনি।

তিনি আরও বলেন, এটি কেবল সোনার তৈরি নয়, এটি একটি বিশেষায়িত মাস্ক। এর ভেতরে স্যানিটাইজ করার আলাদা লেয়ার রয়েছে। তিন লেয়ারের ফিল্টার রয়েছে। এটি প্রায় তিন বছর পর্যন্ত ব্যবহারযোগ্য। করোনার দ্বিতীয় ধাক্কায় মানুষ যেভাবে প্রাণ হারাচ্ছেন, তাকে মাস্কের কোনো বিকল্প নেই। আর এ জন্যই আমি এই ব্যতিক্রমী মাস্ক পড়ে মানুষকে সচেতন করতে চেয়েছি।

মনোজ আরও জানান, তিনি কানপুরের বাসিন্দা হলেও, এই মাস্কটি বিশেষভাবে অর্ডার করে তিনি কিনেছেন মুম্বাই থেকে। আর এতে ২১ ক্যারেটের সোনা ব্যবহার করা হয়েছে বলেও জানান তিনি। মনোজের এই মাস্ক এরইমধ্যে আশপাশের এলাকায় সাড়া ফেলেছে।