করোনায় নওগাঁয় আরও পাঁচজনের মৃত্যু

16
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, নওগাঁ:
কঠোর বিধিনিষেধের প্রথম দিনে করোনায় নওগাঁতে আরও পাঁচজনের মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। গত ২৪ ঘন্টায় (বুধবার সকাল ৮টা-বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) বিশ্ব মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় একদিনে সর্বোচ্চ পাঁচজন ব্যক্তির মৃত্যু হয়েছে।

মৃতদের মধ্যে- পত্নীতলার দুইজন, আত্রাইয়ের একজন, রাণীনগরের একজন এবং বদলগাছীর একজন রোগী রয়েছেন। নতুন পাঁচজনের মৃত্যুসহ জেলায় মোট মৃত্যু বেড়ে দাঁড়ালো ৮২ জনে।

এদের মধ্যে-পত্নীতলার একজন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং অপরজন পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, আত্রাইয়ের একজন নিজ বাসায়, রাণীনগরের একজন নিজ বাড়িতে এবং বদলগাছীর একজন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান।

বুধবার ১ জুলাই নওগাঁ জেলা সিভিল সার্জন অফিসার ডা. এবি এম আবু হানিফ এসব তথ্যের সত্যতা নিশ্চিত করে তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় ৩০৮টি নমুনার বিপরীতে জেলায় নতুন করে ১১০ জন ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। আরটিপিসিআর পরীক্ষায় ১০৩ জনের নমুনার বিপরীতে ৬৬ জন আর র‌্যাপিড এ্যান্টিজেন পরীক্ষায় ২০৫ নমুনার বিপরীতে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। যা শনাক্ত বিবেচনায় ৩৫.৭১ শতাংশ।

জেলায় নতুন ১১০ জন করোনা শনাক্তদের নিয়ে মোট করোনা পজেটিভ রোগীর সংখ্যা দাঁড়ালো ৪৬০০ জনে।