কঠোর বিধিনিষেধ অমান্যে রাজধানীতে শতাধিক আটক

16
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারা দেশে সাত দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। এ অবস্থায় জরুরি পরিষেবা ছাড়া সবকিছু বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। এমনকি সবাইকে ঘরে থাকার নির্দেশনাও দেওয়া হয়। কিন্তু এই লকডাউন অমান্য করে অনেকেই ঘর থেকে বেরিয়েছেন। বিনা কারণে ঘর থেকে বের হওয়ায় রাজধানীতে শতাধিক ব্যক্তিকে আটক করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রাজধানীর বিভিন্নস্থানে অভিযানে এসব ব্যক্তিকে আটক করে পুলিশ।

পুলিশের তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ-কমিশনার মৃত্যুঞ্জয় দে সজল জানান, তেজগাঁও থানায় ৩০, তেজগাঁও শিল্পাঞ্চল থানায় ৮, মোহাম্মদপুর থানায় ২৬, আদাবর থানায় ১৮, শেরেবাংলানগর থানায় ৪৩ ও হাতিরঝিল থানায় ৪২ জনকে আটক করা হয়। অকারণে বাসা থেকে বের হওয়ায় তাঁদের আটক করা হয়েছে।

এদিকে, আটকের ঘটনা ঘটেছে মিরপুর এলাকায়ও। অকারণে ঘর থেকে বের হওয়ায় মিরপুরের পল্লবী, দারুসসালাম, কাফরুলসহ কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে অর্ধশতাধিক ব্যক্তি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হন।

মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার আ স ম মাহতাব উদ্দিন জানান, মিরপুরের বিভিন্ন পয়েন্টে সকাল থেকেই দায়িত্ব পালন করছেন পুলিশ সদস্যরা। স্থাপন করা হয়েছে একাধিক চেকপোস্ট। এসব চেকপোস্টে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ এবং সংশ্লিষ্ট থানার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যান চলাচল নিয়ন্ত্রণে কাজ করছেন। তিনি আরও জানান, বিনা কারণে ঘর থেকে বের হওয়াদের আইনের আওতায় আনা হচ্ছে।