লকডাউনে মোটরসাইকেল চালক ছাড়া কেউ চড়তে পারবে না: ডিএমপি

13
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
করোনার সংক্রমণ রোধে মোটরসাইকেলের চালক ছাড়া অন্য কোনো আরোহী না নেওয়ার অনুরোধ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আজ সোমবার থেকে এই নির্দেশনা মানার জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে।

গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন ডিএমপির গণমাধ্যম ও গণসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ইফতেখারুল ইসলাম। তিনি বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার সীমিত পরিসরে লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে। সারা দেশে পণ্যবাহী যানবাহন ও রিকশা ছাড়া সব গণপরিবহন বন্ধ থাকবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক নিয়মিত টহলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করতে বলা হয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী মোটরসাইকেলের চালক ছাড়া কোনো আরোহীকে নেওয়া যাবে না।

ডিএমপি বলছে, চলমান লকডাউনের মধ্যে মোটরসাইকেলে চালকের সঙ্গে পরিচিত ব্যক্তি রাইড শেয়ারিং করছেন অথবা কেউ কেউ পেশাগত কারণেও রাইড শেয়ার করছেন। একই ব্যবহৃত হেলমেট বারবার বিভিন্ন মানুষ ব্যবহার করছেন। এতে করে করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি বাড়ছেই।

এমন অবস্থায় করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে জরুরি প্রয়োজন ছাড়া রাজধানীতে চালক ছাড়া অন্য আরোহী নিয়ে মোটরসাইকেলে চলাচলে নিরুৎসাহিত করছে।

অবশ্য স্বাস্থ্যবিধি মেনে রিকশায় যাতায়াতের জন্য অনুরোধ করেছে পুলিশ।