পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের নতুন নেতৃত্বে মনিরুল-আসাদুজ্জামান

14
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি পদে অতিরিক্ত আইজিপি এসবির প্রধান মো. মনিরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে উপকমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান নির্বাচিত হয়েছেন।

আজ শনিবার সকালে অ্যাসোসিয়েশনের ৪১তম বার্ষিক সাধারণ সভা শেষে ২০২১ সালের জন্য ১২১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে এই সভা হয়। সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মনিরুল পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান হিসেবে এবং আসাদুজ্জামান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) ডিসি হিসেবে দায়িত্ব পালন করছেন।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ও অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা ড. বেনজীর আহমেদ সভায় প্রধান অতিথি ছিলেন। সভায় সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার ও অ্যাসোসিয়েশনের সভাপতি মোহা. শফিকুল ইসলাম। অনুষ্ঠানে পুলিশের ঢাকাস্থ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ঢাকার বাইরের ইউনিট প্রধানরা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

সভায় আইজিপি বলেন, অ্যাসোসিয়েশন পুলিশ ক্যাডার সার্ভিসের সদস্যদের একটি গুরুত্বপূর্ণ সংগঠন। পেশাগত সমস্যা সমাধানে অ্যাসোসিয়েশন তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করছে।

ড. বেনজীর আহমেদ বলেন, আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছি মুজিববর্ষে দাঁড়িয়ে। গত ৫০ বছরে বাংলাদেশের অনেক অর্জন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপকল্প-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন। এক্ষেত্রে অ্যাসোসিয়েশনের ভূমিকা কী হবে তা নির্ধারণ করতে হবে। রাষ্ট্র, সমাজ ও জনগণের প্রত্যাশা অনুযায়ী কর্মপন্থা নির্ধারণ করতে হবে। তিনি পেশাকে ভালোবেসে গর্বের সঙ্গে দায়িত্ব পালনের জন্য সবার প্রতি আহ্বান জানান।

সভা সঞ্চালনা করেন নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার (এসপি) ও অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ জায়েদুল আলম। ২০২০ বর্ষের আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করেন ডিএমপির যুগ্ম কমিশনার ও অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ মো. আনিছুর রহমান।

সভায় করোনাক্রান্ত হয়ে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ এবং তাদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পরে অ্যাসোসিয়েশনের নির্বাচন-পর্ব অনুষ্ঠিত হয়। প্রধান নির্বাচন কমিশনার ছিলেন এপিবিএনের অতিরিক্ত আইজি মো. মোশাররফ হোসেন। নির্বাচন কমিশনার ছিলেন ডিআইজি এ এফ এম মাসুম রব্বানী ও ডিআইজি এ ওয়াই এম বেলালুর রহমান।