সংবাদ পড়ার সময় নিউজপ্রেজেন্টার বললেন ‘অফিস বেতন দেয় না’

9
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
নিয়মিত কাজ করার পরও মাস শেষে বেতন না মিললে রাগ-ক্ষোভ থাকাটাই স্বাভাবিক। দাবি আদায়ে অনেকে আন্দোলনের পথেও হাঁটেন। তবে জাম্বিয়ার কেবিএন টিভির সংবাদপাঠক কাবিন্দ কালিমিনা তার রাগ ঝেড়েছেন ভিন্ন পদ্ধতিতে। তিনি সরাসরি সম্প্রচারিত সংবাদ বুলেটিনে বলেছেন, অফিস তাকে ও সহকর্মীদের বেতন দেয় না! এতে রীতিমতো তোলপাড় সৃষ্টি হয়েছে জাম্বিয়ার সামাজিক যোগাযোগমাধ্যমে।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, কালিমিনা প্রতিদিনের মতো শনিবার রাতে স্বাভাবিকভাবে খবর পড়া শুরু করেন। প্রধান শিরোনামগুলো পড়ার পর হঠাৎ করেই সুর বদল করেন তিনি।

কালিমিনা বলেন, ‘সংবাদের কথা রাখি, ভদ্রমহিলা ও পুরুষরা, আমরাও মানুষ। আমাদেরও তো বেতন প্রয়োজন। দুর্ভাগ্যবশত, কেবিএনে আমরা বেতন পাই না… আমি ও শ্যারনসহ কেউই পাই না। আমাদের বেতন প্রয়োজন।’

কালিমিনার এই কাণ্ড বুঝতে কিছুটা সময় লাগে প্রযোজকের। তিনি দ্রুত সরাসরি সম্প্রচার বন্ধ করে দিয়ে ওপেনিং ট্রেলার চালান।

কেবিএন কর্তৃপক্ষ অবশ্য কালিমিনার এই কাজের তীব্র সমালোচনা করেছে। তাদের দাবি, এক রাতের নায়ক হতে তিনি এই কাজ করেছেন।

তাকে মাতাল দাবি করে কর্তৃপক্ষ বলেছে, ‘কীভাবে একজন মাতাল খণ্ডকালীন উপস্থাপক অন-এয়ারে গেলেন সেটি খতিয়ে দেখা হবে।’

কালিমিনা অবশ্য এই দাবি উড়িয়ে দিয়ে বলেছেন, সংবাদ বুলেটিনের আগে তিনি আরও তিনটি অনুষ্ঠান পরিচালনা করেছিলেন। মাতাল হলে সেটি পারতেন না।

কালিমিনা তার ফেসবুক পেজে ভাইরাল ভিডিওটি শেয়ার করে লিখেছেন, ‘হ্যা, আমি লাইভ সম্প্রচারের সময় এটা করেছি। কারণ অধিকাংশ সাংবাদিক এটা বলতে ভয় পায়, তার মানে এই নয় যে, সাংবাদিকদের কথা বলা উচিত নয়।’