করোনার উপসর্গে সাতক্ষীরায় ৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬৭

8
Print Friendly, PDF & Email

সাতক্ষীরা থেকে করসপন্ডেন্ট:
সাতক্ষীরায় করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে ১৮০ জনের নমুনা পরীক্ষায় ৬৭ জনের করোনা শনাক্ত করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩৭ দশমিক ২২ শতাংশ। সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে আরও জানা যায়, করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে বর্তমানে মোট ৩৯০ জন রোগী সরকারি-বেসরকারি হাসপাতালসহ প্রাতিষ্ঠানিক ও পারিবারিক কোয়ারেন্টিনে চিকিৎসাধীন। করোনা শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ২৩ জন এবং শহরের কয়েকটি বেসরকারি হাসপাতালে আরও ১৯ জনসহ ৪২ জন চিকিৎসাধীন।

এদিকে, সাতক্ষীরায় গত ৫ জুন থেকে শুরু হওয়া লকডাউনের তৃতীয় সপ্তাহ শেষ হচ্ছে আগামীকাল শুক্রবার রাতে। সাতক্ষীরার জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির জানিয়েছেন, আজ বৃহস্পতিবার বিকেলে করোনা প্রতিরোধবিষয়ক কমিটির বৈঠকে লকডাউনের মেয়াদ বাড়ানো হবে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত জানান, করোনা সংক্রমণের হার হ্রাস না পাওয়া পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে। জনসচেতনতা কম থাকায় মানুষ লকডাউন লঙ্ঘন করছে। তবে আইনশৃঙ্খলা বাহিনী জেলার সাতটি উপজেলায় জনসমাগম ও যানবাহন চলাচল নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ছাড়া পুলিশ শহরের বিভিন্ন সড়কে ব্যারিকেড বসিয়েছে।