নওগাঁতে করোনায় প্রাণ গেল আরও ৪ জনের

7
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, নওগাঁ:
নওগাঁয় গত ২৪ ঘন্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) বিশ্ব মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ চার ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃতরা সবাই নওগাঁ সদর উপজেলার বাসিন্দা। নতুন চারজনের মৃত্যুসহ জেলায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৬৮ জনে। নওগাঁর ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ-মোর্শেদ বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৫৩ ব্যক্তির শরীরে এই রোগের ভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে- সদরের ছয়জন, রাণীনগরের তিনজন, আত্রাইয়ের বারো জন, মহাদেবপুরের সাত জন, মান্দার চার জন, বদলগাছীর ছয়জন, পত্নীতলার একজন, ধামইরহাটের দুইজন, নিয়ামতপুরের তিনজন, সাপাহারের সাতজন এবং পোরশার দুইজন রোগী রয়েছেন। শনাক্তের হার ২১.৬৩ শতাংশ। জেলায় এ পর্যন্ত সর্বমোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ৩৭৩৬ জনে।

তিনি আরও জানান, জেলার ২৪৫ ব্যক্তির নমুনা পরীক্ষা করে ৫৩ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে- নওগাঁ সদর হাসপাতালে এ্যান্টিজেন পরীক্ষা করা হয়েছে ২৪৩ ব্যক্তির এবং বগুড়া টিএমএসএস হাসপাতাল ল্যাবে ২ ব্যক্তির করোনা শনাক্ত হয়।

এদিকে, করোনা সংক্রমণ রোধে চলতি মাসের ৩ জুন থেকে নওগাঁ জেলার কয়েকটি উপজেলায় সপ্তাহব্যাপী বিশেষ লকডাউন ঘোষণা করা হয়। করোনার সংক্রমণ ঠেকাতে নওগাঁয় এখনো বিশেষ বিধিনিষেধ চলমান রয়েছে।