ঢুকছে না দূরপাল্লার বাস, ঢাকার প্রবেশপথে কড়া পাহারা

22
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঢাকার পার্শ্ববর্তী সাত জেলায় কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। লকডাউনকে কেন্দ্র করে ঢাকার প্রবেশপথগুলোতে কড়া পাহারা বসানো হয়েছে। এতে ঢাকার প্রবেশপথগুলোতে তৈরি হয়েছে ব্যাপক যানজট।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মুনিবুর রহমান বলেন, লকডাউনের কারণে অন্য জেলা থেকে আসা বাসগুলোকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। তাদের ঢাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না।

মঙ্গলবার (২২ জুন) সকালে ঢাকার অন্যতম প্রবেশপথ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রাবাড়ীতে দেখা যায়, এলাকার রায়েরবাগ বাসস্ট্যান্ডে চেকপোস্ট বসানো হয়েছে। দূরপাল্লার কোনো বাস ঢুকতে দেওয়া হচ্ছে না।

এদিকে, ঢাকার আরেক প্রবেশপথ আব্দুল্লাহপুরেও চেকপোস্ট বসানো হয়েছে। সেখান দিয়ে দূরপাল্লার গাড়ি ঢাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না।

গাজীপুর মেট্রোপলিটনের ট্রাফিক বিভাগের উপ-কমিশনার আব্দুল্লাহ আল মামুন জানান, লকডাউনের নির্দেশনা অনুযায়ী দূরপাল্লার কোনো বাস ছেড়ে যেতে পারবে না এবং কোনো বাস ঢাকায় ঢুকতেও পারবে না। আমরা সেই নির্দেশনা বাস্তবায়ন করছি।

আমিনবাজারেও চেকপোস্ট বসানো হয়েছে। উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ঢাকামুখী বাসগুলো ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

সোমবার সাত জেলা অবরুদ্ধ থাকার সিদ্ধান্তের কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলাম। জেলাগুলো হল- মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ।