ভোলার চরফ্যাশন ও মনপুরায় নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ২৫

23
Print Friendly, PDF & Email

রিফাত হাওলাদার, ভোলা:
ভোলার চরফ্যাশন ও মনপুরা উপজেলায় আজ সোমবার নির্বাচনী সহিংসতায় গুলিতে মনির (২৩) নামের এক যুবক নিহত হয়েছেন। এছাড়া এ দুই উপজেলায় শিশুসহ আহত হয়েছে আরও ২৫ জন। আহত ব্যক্তিদের চরফ্যাশন ও মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এই দুই স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাওয়া তথ্য অনুযায়ী এ খবর পাওয়া গেছে।

জানা গেছে, নির্বাচন ঘিরে আজ চরফ্যাশন উপজেলার শশীভূষন থানাধীন হাজারিগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) ৫ নম্বর ওয়ার্ডের চরফকিরা কোয়াইট প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এর মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১২ রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে। এ সময় সংঘর্ষে ও গুলিবিদ্ধ হয়ে মো. মনির (২৩), রিতা (৪) ও তাসলিমা (১৫) নামের তিনজনসহ ১৫ জন আহত হয়।

পরে তাদের চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার আগেই মনিরের মৃত্যু হয়। বাকিরা বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক এনামুল হাসান জানান, মনিরকে হাসপাতালে নিয়ে আসার আগেই তিনি মারা গেছেন। তাঁর শরীরে গুলির চিহ্ন রয়েছে। এছাড়া গুলিবিদ্ধ আরও দুজন চিকিৎসাধীন।

অন্যদিকে, মনপুরা উপজেলার হাজীরহাট ও সাকুচিয়া ইউনিয়নের বিভিন্নস্থানে সংঘর্ষ ঘটে। এ সময় অন্তত ১০ জন আহত হয়। আহত ব্যক্তিদের মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বর্তমানে এসব এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে।

ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১২ রাউন্ড শর্টগানের গুলি ছুড়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’