করোনা ও উপসর্গে রাজশাহী মেডিকেলে ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু

17
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পাঁচজন করোনা পজিটিভ ছিলেন। মৃত অন্য আটজন নমুনা পরীক্ষার আগেই মারা যান। তাঁদের করোনা উপসর্গ ছিল।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৩ জনের মধ্যে আটজন রাজশাহীর, চারজন চাঁপাইনবাবগঞ্জের এবং কুষ্টিয়ার একজন। আর করোনা পজিটিভ যে পাঁচজনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে রাজশাহীর তিনজন এবং চাঁপাইনবাবগঞ্জের দুজন। আজ বুধবার সকাল থেকে আগের ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে তাঁদের মৃত্যু হয়। মৃত ১৩ জনের মধ্যে পুরষ সাতজন এবং নারী ছয়জন।

হাসপাতালের পাঠানো প্রতিবেদনে জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছে ৪৮ জন। এর মধ্যে রাজশাহীর ২৭ জন, চাঁপাইনবাবগঞ্জের আটজন, নাটোরের সাতজন, নওগাঁর চারজন এবং পাবনা ও কুষ্টিয়ার একজন করে। একই সময়ে করোনা ইউনিট থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৩ জন। বর্তমানে হাসপাতালের আইসিইউ’র ২০টি শয্যাসহ ১০টি করোনা ওয়ার্ডে ৩০৫টি শয্যার বিপরীতে ভর্তি রোগী আছেন ৩৪৪ জন। এদের মধ্যে রাজশাহীর ১৮৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৯৯ জন, নাটোরের ২০ জন, নওগাঁর ২৫ জন, পাবনার সাতজন, কুষ্টিয়ার পাঁচজন এবং সিরাজগঞ্জ ও চুয়াডাঙ্গার একজন করে।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুটি পিসিআর ল্যাবে রাজশাহী অঞ্চলের চার জেলার ৪৫৮ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ হয়েছে ১৫২ জন। এর মধ্যে রাজশাহীর ১৮৫ জনের মধ্যে পজিটিভ হয়েছে ৮৫ জন। শনাক্তের হার ৪৩ দশমিক ৪৩ শতাংশ। নাটোর জেলার ১৩৯ জনের নমুনা পরীক্ষায় ৩৫ জনের পজিটিভ রিপোর্ট আসে। শনাক্তের হার ২৫ দশমিক ১৮ শতাংশ। নওগাঁ জেলার একটি নমুনা পরীক্ষায় নেগেটিভ রিপোর্ট এসেছে। এদিন চাঁপাইনবাবগঞ্জের ১৩৩ নমুনায় ৩২ জনের পজেটিভ আসে। শনাক্তের হার ২৪ দশমিক শূন্য ৬ শতাংশ।