টি-২০ বিশ্বকাপ ভারত থেকে সরে যাচ্ছে!

12
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক:
কোভিডের কারণে গত বছর স্থগিত হয়ে যায় টি-২০ বিশ্বকাপ। চলতি বছর ভারতের মাটিতে হওয়ার কথা। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারতে টুর্নামেন্টটি হওয়া নিয়ে তৈরি হয়েছে সংশয়।

এমন পরিস্থিতে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) কাছে কিছুদিন সময় চেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এর মধ্যেই জানা গেল টি-২০ বিশ্বকাপ ভারতে হচ্ছে না। টুর্নামেন্ট হবে সংযুক্ত আরব আমিরাতে।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি এ কথা বলেন।

মানি বলেন, ‘টি-২০ বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে সেটা এখন আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরাতে। আর ভারতও বাধ্য হয়েই আইপিএলের বাকি ম্যাচগুলো আমিরাতেই আয়োজন করছে।

এ সময় তিনি আরও বলেন, পিএসএল-এর বাকি ম্যাচগুলো আবুধাবিতে আয়োজন করা ছাড়া উপায় ছিল না পাকিস্তানের কাছে। আমাদের হাতে দু’টি বিকল্প ছিল। পিএসএল-এর বাকি ম্যাচগুলো হয় বাতিল করা, না হয় আন্তর্জাতিক সূচির ফাঁকে অন্য কোথাও সেগুলো আয়োজন করা। আবুধাবিতে পিএসএল আয়োজন করা আমাদের পক্ষে ঠিক সময় বলে মনে হয়েছে।’

অবশ্য এর আগে গত মঙ্গলবার (১ জুন) টি-২০ বিশ্বকাপের ভাগ্য নির্ধারণের জন্য ভারতকে ২৮ জুন পর্যন্ত সময়সীমা দেয় আইসিসি। কোভিড পরিস্থিতিতে ভারতের মাটিতে আগামী অক্টোবরে টি-২০ বিশ্বকাপ আয়োজন নিয়ে সিদ্ধান্ত নিতে আইসিসির কাছে এক মাস সময় চেয়েছিল বিসিসিআই।

প্রসঙ্গত, গত বছর করোনার কারণে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ স্থগিত হয়ে যায়। কিন্তু এবার বিশ্বকাপ স্থগিত করার কোনো পরিকল্পনা নেই আইসিসির। ভারতে বিশ্বকাপ না হলে সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপ করার কথা ভেবে রেখেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।