সংক্রমন পরিস্থিতি: পশ্চিমবঙ্গে এই প্রথম ভার্চুয়াল শপথগ্রহণ

5
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্টঃ
করোনা ভাইরাস পরিস্থিতির কারণে সংক্ষিপ্তভাবে শপথগ্রহণ করলেন পশ্চিমবঙ্গের নবনির্বাচিত মন্ত্রীরা। মাত্র ৬ মিনিটে সম্পন্ন হয়েছে ৪৩ জন মন্ত্রীর শপথগ্রহণ। সেই সঙ্গে এই প্রথম ভার্চুয়ালি শপথ নিলেন ৩ মন্ত্রী।

কোভিড পরিস্থিতিতে আজ সোমবার রাজভবনে অনাড়ম্বর অনুষ্ঠানে পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিলেন ২৪ জন। তার মধ্যে ভার্চুয়ালি হাজির ছিলেন অমিত মিত্র, রথীন ঘোষ ও ব্রাত্য বসু। সাবধানতা অবলম্বনে ভার্চুয়াল শপথ নেন অমিত। রথীন ও ব্রাত্য করোনা আক্রান্ত। তারা রয়েছেন নিভৃতবাসে।

এবার করোনার প্রাদুর্ভাবে আলাদা আলাদা শপথ নেওয়ার ব্যবস্থা হয়নি। একসঙ্গে শপথবাক্য পাঠ করেছেন পূর্ণমন্ত্রীরা। তাঁদের পরে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রীরা শপথ নেন। তারপর একসঙ্গে শপথবাক্য পাঠ করেন প্রতিমন্ত্রীরা। মাত্র ৬ মিনিটে শেষ হয় শপথগ্রহণ অনুষ্ঠান।

শপথের পর ফিরহাদ হাকিম বলেন, ‘এটা লড়াইয়ের দায়িত্ব। এই দায়িত্ব পালনে হয়তো অনেকেই বাঁচব না। প্রধানমন্ত্রীর অপদার্থতার জন্য শ্মশানের পরিণত হয়েছে গোটা দেশ। বাংলাকে বাঁচাতে হবে। তাই এই দায়িত্ব আনন্দের নয়। বরং কাঁটার চেয়ারে বসতে হবে।’

খুব স্বল্প সময়ের মধ্যেই শপথ গ্রহণ অনুষ্ঠান শেষ হয়ে যায়। জাতীয় সংগীত বেজে ওঠে শপথ গ্রহণ অনুষ্ঠানের শুরু ও শেষে।

এদিন যে ২৪ জন পূর্ণমন্ত্রী শপথ নিলেন তাঁদের মধ্যে ৫ জন নতুন মুখ এরা হলেন রথীন ঘোষ, বঙ্কিম হাজরা, পুলক রায় ও গোলাম রব্বানী। নতুন মন্ত্রিসভায় এবার জায়গা পেয়েছেন বাম আমলের খাদ্যমন্ত্রী পরেশ অধিকারী।

এছাড়া মন্ত্রিসভায় রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় সহ ৯ জন মহিলা, সংখ্যালঘু ৭ জন মন্ত্রী রয়েছেন। এছাড়া রয়েছেন আইপিএস, ক্রিকেটাররাও। সমাজের সব অংশের প্রতিনিধিদের মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর মন্ত্রিসভায় নিয়েছেন।
সূত্র : জি নিউজ