শাহজাহান সরদারের সহধর্মিণী হাসিনা সরদার আর নেই

10
Print Friendly, PDF & Email

স্টাফ করসপন্ডেন্ট, ঢাকা:
দৈনিক বাংলাদেশ জার্নালের সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিক শাহজাহান সরদারের সহধর্মিণী হাসিনা সরদার মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার রাত পোনে ১২টায় রাজধানীর আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। হাসিনা সরদার বেশ কিছুদিন ধরে নানা রকম শারীরিক সমস্যায় ভুগছিলেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি ৩ ছেলে রেখে গেছেন।

মঙ্গলবার সকাল ৭টায় ধানমন্ডির তাকওয়া মসজিদে তার প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে গ্রামের বাড়ি নরসিংদী নিয়ে যাওয়া হয়েছে। সেখানে পারিবারিক কবরস্থানে বাদ জোহর তার দাফন সম্পন্ন হবে।

হাসিনা সরদারের বড় ছেলে এস এম সাজেদুল হাসান (নাসিম) বুয়েট থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এ গ্র্যাজুয়েশন করে যুক্তরাষ্ট্র থেকে একই বিষয়ে মাস্টার্স এবং পিএইচডি সম্পন্ন করেন। ড. নাসিম বর্তমানে বিশ্বের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান জেনারেল ইলেক্ট্রিকের (জিই) সদরদপ্তর আলবিনিতে বিজ্ঞানী হিসেবে কর্মরত আছেন।

মেজো ছেলে এস এম শামীমুল হাসান (আজিম) ঢাকার অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় আই ইউ বি থেকে গ্র্যাজুয়েশন শেষে যুক্তরাষ্ট্র থেকে মাস্টার্স ও পিএইচডি সম্পন্ন করেছেন। ড. আজিম বর্তমানে যুক্তরাষ্ট্রের টেনিসিতে অবস্থিত সে দেশের অন্যতম বৃহৎ কম্পিউটার ল্যাব ওক রিজ’এ বিজ্ঞানী হিসেবে কর্মরত আছেন। তারা দু’জনই যুক্তরাষ্ট্রের বিখ্যাত শিক্ষাপ্রতিষ্ঠান ভার্জিনিয়াটেক স্টেট বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেছেন।

ছোট ছেলে এস এম ফাহিম হাসান ঢাকার সরকারি সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস করেছেন।