আসন্ন রমজানে আদালতের সময়সূচি

12
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
আসন্ন পবিত্র রমজান উপলক্ষে সুপ্রীম কোর্ট ও নিম্ন আদালতের কোর্ট এবং অফিসের সময়সূচি নির্ধারণ করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

রবিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় পৃথক তিনটি বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন সুপ্রীম কোর্ট প্রশাসনের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।

সুপ্রীম কোর্টের আপিল বিভাগের বিচারিক কার্যক্রম সম্পর্কে স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান প্রেরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘পবিত্র রমজানে সাপ্তাহিক ও সরকার ঘোষিত ছুটির দিন ব্যতীত রবিবার হতে বৃহস্পতিবার পর্যন্ত অফিসের কার্যক্রম সকাল সাড়ে ৮টা থেকে বিকাল তিনটা পর্যন্ত চলবে।

তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত বিরতি থাকবে। পাশাপাশি সপ্তাহের একই দিনে আপিল বিভাগের বিচারকার্য সকাল ৯টা ৩০ মিনিট থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত অপরিবর্তিত থাকবে।

আরেকটি বিজ্ঞপ্তিতে হাইকোর্ট বিভাগের সময়সূচিতে বলা হয়েছে, ‘পবিত্র রমজান মাসে রবিবার হতে বৃহস্পতিবার পর্যন্ত আদালতের কার্যক্রম সকাল ১০টা ৩০ মিনিট থেকে বিকাল ৩টা ১৫ মিনিট পর্যন্ত চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে ২টা পর্যন্ত জোহর নামাজের বিরতি থাকবে। পাশাপাশি সকাল ৯টা ১৫ মিনিট থেকে ৩টা ৩০ মিনিট পর্যন্ত অফিস চলবে। কিন্তু দুপুর ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে।‘

অন্য আরেকটি বিজ্ঞপ্তিতে নিম্ন আদালতের সময়সূচি নির্ধারণ করে বলা হয়েছে, ‘পবিত্র রমজান মাসে রবিবার হতে বৃহস্পতিবার পর্যন্ত আদালতের কার্যক্রম সকাল ৯টা ৩০ মিনিট থেকে বিকাল ৩টা পর্যন্ত চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে।

পাশাপাশি নিম্ন আদালতগুলোর অফিসের সময়সূচিতে বলা হয়েছে, সকাল ৯টা থেকে বিকাল ৩টা ৩০ মিনিট পর্যন্ত অফিস চলবে। তবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে।