পুরানো সংবাদকে নতুন শিরোনাম দিয়ে গুজব ছড়ানোর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পুলিশ

10
Print Friendly, PDF & Email

স্টাফ করসপন্ডেন্ট, ঢাকা:
আজ Radiogulistan.com নামে একটি ফেসবুক পেইজ থেকে লকডাউনে পুলিশের গাড়ি ভাংচুর সংক্রান্তে একটি ভিডিও প্রকাশিত হয়। যার লিংক https://www.facebook.com/Gulistanradio/videos/228784892359000/। সেখানে দেখা যায় কিছু অজ্ঞাত লোক উত্তরা বিভাগের দক্ষিণখান থানাধীন এলাকায় একটি পুলিশের পিকআপ ভ্যান ভাংচুর করছে।

২০২০ সালের সংঘটিত একটি পুরনো ভিডিও চালিয়ে গুজব সৃষ্টি করে জনমনে আতংক সৃষ্টির পাঁয়তারা যে বা যারা করছে সে ব্যাপারে তদন্ত শুরু করেছে পুলিশ।

প্রসঙ্গত, গত বছরের ১৩ মে দক্ষিণখান কোটবাড়ি এলাকায় অবৈধ ইজি বাইক চলাচল বন্ধ করতে পুলিশ কয়েকটি ইজিবাইক আটক করে থানায় নিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় রাশি আক্তার নামের এক মহিলা ইজিবাইক আটক নিয়ে পুলিশের সাথে বাদানুবাদে লিপ্ত হয় এবং অকথ্য ভাষায় পুলিশকে গালিগালাজ  করে। এক পর্যায়ে তার সহযোগিরা এসে পুলিশের একটি গাড়ি ভাংচুরসহ পুলিশের উপর আক্রমণ করে। এই ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহতও হয়।

ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশ বাদী হয়ে রাশি আক্তারসহ ৩৫ জনের বিরুদ্ধে দক্ষিণখান থানায় একটি মামালা রুজু করে (মামলা নং-০৫ তারিখ ১৩ মে, ২০২০)। মামলা রুজুর পর অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল।

পুরনো সেই সংবাদকে নতুন শিরোনাম দিয়ে মিথ্যাচার করার এই চেষ্টাকে প্রতিহত করতে সাইবার ক্রাইম টিম অতি শীঘ্রই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছে বলে জানিয়েছে ডিএমপি।