বিজিএমইএ নির্বাচনে ভোট গ্রহণ শুরু, চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত

5
Print Friendly, PDF & Email

স্টাফ করসপন্ডেন্ট, ঢাকা:
রপ্তানিমুখী তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ পরিচালনা পর্ষদের ২০২১-২৩ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আজ রোববার সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ, চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

ঢাকায় হোটেল র‌্যাডিসন ব্লু এবং চট্টগ্রামে বিজিএমইএর নিজস্ব আঞ্চলিক কার্যালয়ে ভোটগ্রহণ চলছে।

তফসিল অনুযায়ী, ঢাকা অঞ্চলে এক হাজার ৮৫৩ এবং চট্টগ্রাম অঞ্চলে ৪৬১ পোশাক কারখানার মালিক ভোট দেবেন।

নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য হাবিবুল্লাহ এন করিম গতকাল জানিয়েছিলেন, ভোট দেওয়ার সময় সবাইকে মাস্ক পরে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ভোট দিতে হবে। তিনি বলেন, ‘আমরা সবাইকে মাস্ক পরে আসার অনুরোধ করেছি।’

‘সম্মিলিত পরিষদ’ ও ‘ফোরাম’—এই দুই প্যানেল থেকে মোট ৭০ জন ৩৫ পরিচালক পদে জয়ী হতে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সম্মিলিত পরিষদের দলনেতা হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জায়ান্ট টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হাসান এবং ফোরাম প্যানেলের দলনেতা হলেন হান্নান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবিএম শামসুদ্দিন মিয়া।

গত ১২ জানুয়ারি বিজিএমইএর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। আজ ভোটগ্রহণের পর অনানুষ্ঠানিক ফল ঘোষণা করা হবে। চূড়ান্ত ফল ঘোষণা হবে ১০ এপ্রিল। নতুন পরিচালনা পর্ষদ গঠন হবে ১৯ এপ্রিল। দায়িত্ব হস্তান্তর হবে ২০ এপ্রিল।

কোটা অনুযায়ী, ঢাকা অঞ্চল থেকে ২৬ জন এবং চট্টগ্রাম অঞ্চল থেকে ৯ জন পরিচালক নির্বাচিত হবেন। সে ক্ষেত্রে নির্বাচনে দুটি প্যানেলের পক্ষে ৭০ জন ব্যবসায়ী পরিচালক পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচিত ৩৫ পরিচালক আগামী ১৬ এপ্রিল সভাপতি এবং সাতজন সহসভাপতি নির্বাচন করবেন। আগামী ১৯ এপ্রিল চূড়ান্ত ফল ঘোষণা করা হবে। ২০ এপ্রিল বিজিএমইএর বার্ষিক সাধারণ সভায় দায়িত্ব গ্রহণ করবে নবনির্বাচিত কমিটি।