পতাকা উত্তোলন দিবসে বশেফমুবিপ্রবির আলোচনা সভা

8
Print Friendly, PDF & Email

বশেফমুবিপ্রবি করসপন্ডেন্ট:
জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভাসহ নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস উদযাপন করা হয়েছে।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ৯ দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (২৩ মার্চ) ক্যাম্পাসে এই অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন চত্বরে জাতীয় পতাকা ও বশেফমুবিপ্রবি পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। পরে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবসের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সুশান্ত কুমার ভট্টাচার্য। আর বিশেষ অতিথি হিসেবে অনলাইনে যোগ দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান।

আলোচনা সভায় দিবসটির গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনায় বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ অংশ নেন।

উল্লেখ্য, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ৯ দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। বিদ্যমান কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ২৬ মার্চ পর্যন্ত এসব কর্মসূচি অনুষ্ঠিত হবে।