নানা আয়োজনে নওগাঁয় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন

13
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, নওগাঁ:
নানা আয়োজনের মধ্য দিয়ে নওগাঁয় বঙ্গবন্ধুর ১০১ তম জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। বুধবার ১৭ মার্চ সকাল ৯টায় শহরের এটিম মাঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ। পরে পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, জেলা আওয়ামীলীগ, সিভিল সার্জন, খাদ্য বিভাগ, জেলা প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক দল, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানান।

পরে জেলা প্রশাসনের আয়োজনে দিবসের তাৎপর্য তুলে ধরে এটিম মাঠে বিশেষ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, সকল মসজিদ বিশেষ মোনাজাত ও গীর্জায় প্রার্থনা, মুজিববর্ষের কেন্দ্রীয় অনুষ্ঠান এলইডিস্কিন ও প্রজেক্টের মাধ্যমে সরাসরি সম্প্রচার, হাসপাতাল, কারাগার, শিশু পরিবার, এতিমখানা, দরিদ্র জনগোষ্ঠীর মাঝে মিষ্টান্ন বিতরণ ও উন্নতমানের খাবারের আয়োজন, স্বাধীনতা ও বঙ্গবন্ধুর উপর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও তথ্যচিত্র প্রদর্শনের আয়োজন করা হয়।

এদিকে, নওগাঁ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিটি নিরবতা, কেক কাটা ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় জেলা আওয়ামী লীগ এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।