কলকাতায় বেঙ্গল ইন্টারন্যাশনাল এক্মিলেন্স অ্যাওয়ার্ডে সম্মানিত হলেন চলচ্চিত্রকার কল্লোল

77
Print Friendly, PDF & Email

কাজী রাকিব, কলকাতা:
ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় ‘বেঙ্গল ইন্টারন্যাশনাল এক্মিলেন্স অ্যাওয়ার্ড’ পদকে সসম্মানিত হলেন বাংলাদেশের মেধাবী চলচ্চিত্রকার ও জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব হাসিবুর রেজা কল্লোল।

এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রিতে বিশেষ অবদানের জন্য এই সম্মাননা দেয়া হলো তাকে।

গত ১৪ মার্চ রাতে কলকাতার দ্যা ললিত গ্রেট ইস্টার্নে বর্ণিল ও জাঁকজমকপূর্ণ আয়োজনে ‘বেঙ্গল ইন্টারন্যাশনাল এক্মিলেন্স অ্যাওয়ার্ড’ হাসিবুর রেজা কল্লোলের হাতে তুলে দেন পশ্চিমবঙ্গের চলচ্চিত্র পরিচালক অনিন্দ্য সরকার।

অ্যাওয়ার্ড গ্রহণের পর এই সম্মাননাটি তিনি উৎসর্গ করেন, আমাদের মহান মুক্তিযুদ্ধে প্রাণ দান করা ভারতীয় মিত্রবাহিনীর সকল মহান শহীদদের প্রতি।

বিশেষ এ সম্মাননা গ্রহণের পর খবরটি নিজের ভেরিফায়েড ফেসবুকে সোমবার সন্ধ্যায় পোষ্ট দিয়ে হাসিবুর রেজা কল্লোল প্রতিক্রিয়া জানিয়ে বলেন, “বাংলা চলচ্চিত্রের জয় হোক”।

উল্লেখ্য, বহুমুখী প্রতিভাধর হাসিবুর রেজা কল্লোল হলেন একধারে একজন চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, চিত্রনাট্যকার, কবি ও সংবাদ প্রযোজক। তিনি সুপারস্টার শাকিব খান ও পাওলি দাম অভিনীত সত্তা চলচ্চিত্রটি পরিচালনার জন্য দুই বাংলায় ব্যাপক পরিচিত লাভ করেন।

তিনি একজন আলোকচিত্রী হিসেবে প্রথম আলোতে কর্মজীবন শুরু করেন। এরপর তিনি বিভিন্ন সংবাদ মাধ্যমে আলোকচিত্রী ও সংবাদ প্রযোজক হিসেবে দক্ষতা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করেন।

পাশাপাশি কল্লোল টেলিভিশন নাটক ও নাটকের চিত্রনাট্য এবং পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ শুরু করেন। এরমধ্যে অন্ধ নিরাঙ্গম ও সত্তা বিশেষভাবে উল্লেখযোগ্য। সত্তা চলচ্চিত্রে বাংলাদেশী সুপারস্টার শাকিব খান ও ভারতীয় খ্যাতিমান অভিনেত্রী পাওলি দাম অভিনয় করেন। হাসিবুর রেজা কল্লোলের এ চলচ্চিত্রটি বেশ কিছু ক্যাটাগরিতে বাংলাদেশের জাতীয় পুরস্কার লাভ করে।