আমাদের সর্বপ্রথম মানুষ হতে হবে: ব্যারিস্টার সুমন

37
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, কুষ্টিয়া:
আওয়ামী যুবলীগের আইন বিয়ষক সম্পাদক ব্যারিস্টার সায়েদুল হক সুমন বলেছেন, অর্থের অভাবে মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের যাতে লেখাপড়ায় কোনো সমস্যা না হয় এ জন্য সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। আমাদের সর্বপ্রথম মানুষ হতে হবে। সততা ও নিষ্ঠার সাথে নিজেদের দায়িত্ব ও কর্তব্য পালন করতে হবে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার আমলা-সদরপুর মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে “মেধা মননে আলোকিত হোক আগামী প্রজন্ম” এ প্রতিপাদ্যকে সামনে রেখে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলার আমলা সদরপুর মাধ্যমিক বিদ্যালয় অডিটোরিয়ামে ‘ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড’ এর উদ্যোগে এ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

ব্যারিস্টার সুমন শিক্ষার্থীদের উদ্যোশ্যে বলেন, কঠোর পরিশ্রম করতে হবে। বড় চাকরি কিংবা বড় মানুষ হলে হবে না, বড় মনের মানুষ হতে হবে। আমাদের দেশের জন্য কাজ করতে হবে। দেশের মানুষের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে।

ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক বশির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ.কে.এম টিপু সুলতান, মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস, মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, দিশা সংস্থার নির্বাহী পরিচালক রবিউল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের উদ্বোধন করেন ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেড’র চেয়ারম্যান নারগীস আহম্মেদ। এ সময় ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের পৃষ্টপোষকতায় ‘আলহাজ্ব বেলায়েত হোসেন শিক্ষা বৃত্তি’ নামে প্রতি বছরের ন্যায় এবারো ৫০ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ১০ লাখ টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।