মৌসুমী বাউলের কন্ঠে নতুন রুপে “আমার ঘর খানায় কে বিরাজ করে”

33
Print Friendly, PDF & Email

স্পেশাল করোসপন্ডেন্ট, বিনোদন ডেস্কঃ দর্শক শ্রোতাদের জন্য নিয়মিত গান এবং নতুন নতুন নাটক নির্মান করে চলেছে জনপ্রিয় প্রোডাকশন হাউজ স্প্ল্যাশ প্রিমিয়ার। এরই ধারাবাহিকতায় স্প্ল্যাস প্রিমিয়ারের ব্যানার থেকে সম্প্রতি প্রকাশিত হয়েছে মৌসুমী বাউলের কন্ঠে লালন গীতি “আমার ঘর খানায় কে বিরাজ করে”। গানটি প্রকাশিত হয়েছে স্প্ল্যাশ প্রিমিয়ারের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে (youtube.com/c/SplashPremier)

Splash Premier: youtube.com/c/SplashPremier

লালনের গানে মানুষ ও তার সমাজই ছিল মুখ্য। লালন বিশ্বাস করতেন সকল মানুষের মাঝে বাস করে এক মনের মানুষ। আর সেই মনের মানুষের সন্ধান পাওয়া যায় আত্মসাধনার মাধ্যমে। তার গানে মানুষ সব সময় ধর্ম, বর্ণ, গোত্রসহ সকল প্রকার জাতিগত বিভেদ থেকে সরে এসে মানবতাকে সর্বোচ্চ স্থানে রাখার অনুপ্রেরণা পায়।


মৌসুমী ইকবাল খুব অল্প সময়ের মধ্যেই লালন গীতির মাধ্যমে সবার মন জয় করে নিয়েছেন। তিনি লালন গীতির প্রতি খুব অল্প বয়স থেকেই টান অনুভব করতেন। তার লক্ষ্য ছিল গানের মাধ্যমে সে যেই প্রশান্তি অনুভব করেন সেই প্রশান্তি সবার মনের মাঝে ছড়িয়ে দেয়া।


গানটির ব্যাস, গিটার, এরেঞ্জমেন্ট এন্ড ডিরেকশন দিয়েছেন মীর কুশল। মীর কুশল সবসময় তার সকল কাজে কিছু নতুনত্ব নিয়ে আসার চেষ্টা করেন। লালনগীতি সর্বদাই মানুষের কাছে খুব প্রিয় আর এই লালনগীতিতেই কিছু নতুনত্ব নিয়ে আসার জন্য তিনি ফোক টিউন এবং রক টিউনের এক সুন্দর সংমিশ্রণ ঘটানোর চেষ্টা করেছেন এবং তিনি আশাবাদী শ্রোতারা এটি পছন্দ করবেন।

এছাড়াও গানটির বাশিতে ছিলেন হেলাল বাউল ,তবলা জাহিদ, গিটার আর সাউন্ডে ছিলেন আরিফ রেজা পাপ্পু। গানটিতে দেশীয় বাদ্যযন্ত্রের পাশাপাশি ব্যবহার করা হয়েছে আধুনিক বাদ্যযন্ত্র।

উল্লেখ্য, এর পূর্বে গত ১৪ই ফেব্রুয়ারি “আশা পূর্ন হলোনা” শিরোনামে আরো একটি বাউল গান প্রকাশ করেছে, গানটিতে কন্ঠ দিয়েছেন জোয়াদ বাউল। নতুন কম্পোজিশনে গানটি ইতিমধ্যে শ্রোতাদের মন জয় করে নিয়েছে। গানটি শুনুন এখানে