কুষ্টিয়ায় ট্রেন দুর্ঘটনায় চলছে উদ্ধারকাজ, তদন্ত কমিটি গঠন

19
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, কুষ্টিয়া:
রাজবাড়ী রেলপথে কুষ্টিয়া স্টেশনসংলগ্ন মিলপাড়া এলাকায় মালবাহী ট্রেনের সঙ্গে রেলওয়ে ট্রলির মুখোমুখি সংঘর্ষে পাঁচটি বগি লাইনচ্যুতির ঘটনার ২০ ঘণ্টা পরও স্বাভাবিক হয়নি ট্রেন চলাচল। এখনও উদ্ধারকাজ চলছে।

দুর্ঘটনাটি ঘটে গতকাল শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে এবং বিকেল ৫টা থেকে উদ্ধার কাজ শুরু হয়। আজ শনিবার সকাল ৯টা পর্যন্ত দুর্ঘটনা কবলিত লাইন থেকে পাঁচটি বগির মধ্যে তিনটি বগি উদ্ধার করা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী রেলওয়ে পরিবহণ বিভাগীয় কর্মকর্তা প্রকৌশলী-১ বীরবল মণ্ডল জানান, দ্রুত গতিতে উদ্ধারকাজ চলছে। ট্রেন দুর্ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজ শনিবার ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করবেন। আজকের মধ্যেই ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলেও জানান রেল কর্মকর্তারা।

শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী রেলপথে কুষ্টিয়া স্টেশনসংলগ্ন মিলপাড়া এলাকায় একটি মালবাহী ট্রেনের সঙ্গে রেলওয়ে ট্রলির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কেউ হতাহত না হলেও মালবাহী ট্রেনের মাঝের পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। দুমড়ে মুচড়ে যায় ট্রেনের লাইন। এই ঘটনায় কুষ্টিয়ার সঙ্গে রাজবাড়ী জেলার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

মালবাহী ট্রেনটিতে মোট ২২টি বগি আছে। প্রতিটি বগি গমভর্তি ছিল। ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে ফরিদপুর যাচ্ছিল। এই লাইনে টুঙ্গিপাড়া এক্সপ্রেসসহ মোট চারটি ট্রেন যাতায়াত করে।