কুষ্টিয়া সাংবাদিক ফোরাম ঢাকার দ্বিবার্ষিক সম্মেলন শনিবার

36
Print Friendly, PDF & Email

স্টাফ করসপন্ডেন্ট, ঢাকা:
রাজধানীতে কর্মরত কুষ্টিয়ার সাংবাদিকদের প্রাণের সংগঠন গুটি গুটি পায়ে এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বসন্তের শুভক্ষণে আগামীকাল ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে প্রীতি সম্মিলন ও দ্বিবার্ষিক সাধারণ সভা।

সংগঠনটির সভাপতি রেজোয়ানুল হক ও সাধারণ সম্পাদক আদিত্য শাহীনের বরাত দিয়ে এ তথ্য জানান দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম মনি।

আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়- প্রকৃতির নতুন জাগড়ণ, এই মুহূর্তে কুষ্টিয়া সাংবাদিক ফোরাম ঢাকাও সেজে উঠতে চায় নতুন উদ্যমে। এরই লক্ষে আগামীকাল সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলায় জহুর হোসেন চৌধুরী হলে ফোরামের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহবুব-উল আলম হানিফ এমপি।

অনুষ্ঠানটি সফল করতে ফোরামের সকল সদস্যকে নির্দিষ্ট সময়ে উপস্থিত থাকতে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন সভাপতি রেজোয়ানুল হক এবং সাধারণ সম্পাদক আদিত্য শাহীন।

২০১৯ সালের ১ ফেব্রুয়ারি ঢাকায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের নিয়ে গঠন করা হয় ‘কুষ্টিয়া সাংবাদিক ফোরাম ঢাকা’। ওইদিন বিশেষ সভায় ২১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। আর এর প্রায় পাঁচ মাস পর ২৬ জুলাই ঢাকার অফিসার্স ক্লাবে প্রীতি সম্মিলনের মধ্য দিয়ে কমিটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। করোনার কারণে সাংগঠনিক কার্যক্রম থেমে গেলেও করোনা বিধ্বস্ত সদস্যদের সহায়তা এগিয়ে আসে সংগঠনটি।

প্রীতি সম্মিলন অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন সংগঠনটির সভাপতি ও মাছরাঙা টিভির বার্তাপ্রধান রেজোয়ানুল হক। সঞ্চালনা করবেন কমিটির সাধারণ সম্পাদক ও চ্যানেল আইয়ের বার্তা সম্পাদক আদিত্য শাহীন।

আদিত্য শাহীন বলেন, আমাদের সব প্রস্তুতি এর মধ্যেই সম্পন্ন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সরোয়ার জাহান বাদশাহ ও কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, সংরক্ষিত নারী আসন-৩৫ এর সংসদ সদস্য সৈয়দা রাশিদা বেগমসহ কুষ্টিয়ার গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব।