১ মার্চ আবাসিক হলে ওঠার আল্টিমেটাম ইবি শিক্ষার্থীদের

9
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, কুষ্টিয়া:
১ মার্চ আবাসিক হলে ওঠার ঘোষণা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা। আন্দোলনের তৃতীয় দিন আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের ঝাল চত্বরে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন শিক্ষার্থীরা। এতে স্থগিতকৃত শিক্ষা কার্যক্রম স্বাভাবিক ও আগামী চার দিনের মধ্যে আবাসিক হল না খুলে দিলে জোর করে হলে উঠার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, ‘দেশের সবকিছু স্বাভাবিকভাবে চলছে। সেখানে করোনার দোহাই দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা প্রহসনমূলক। এছাড়া শিক্ষা মন্ত্রণালয় হঠাৎ পরীক্ষা বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়েছে শিক্ষার্থীরা। শিক্ষা মন্ত্রণালয়ের এ হটকারী সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার দাবি জানাই। আগামী ১ মার্চ আবাসিক হল খুলে না দিলে সাধারণ শিক্ষার্থীরা নিজ দায়িত্বে হলে প্রবেশ করবে।

সংবাদ সম্মেলনের পর একই দাবিতে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সঙ্গে সাক্ষাৎ করে দাবি পেশ করে শিক্ষার্থীরা।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘শিক্ষার্থীদের দাবির সঙ্গে সব ভিসিই একমত। কিন্তু আমরা তো সরকারের সিদ্ধান্তের বাইরে যেতে পারি না।’