আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপকমিটিতে পদ পেলেন যারা

10
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনার উপকমিটি গঠন করা হয়েছে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের অর্থ ও পরিকল্পনাবিষয়ক উপকমিটি অনুমোদন করেছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও প্রধানমন্ত্রীর অর্থনৈতিকবিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমানকে এই উপকমিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপিকে এই উপকমিটির সদস্য সচিব করা হয়েছে।

দলের গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয় সংসদের অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি থেকে পদাধিকার বলে উপকমিটির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি, সাবেক চিফ হুইপ মো. আব্দুস শহীদ এমপি, মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি, কাজী নাবিল আহমেদ এমপি, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী এমপি, আহমেদ ফিরোজ কবির এমপি, বেগম রুমানা আলী এমপি, সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ এমপি, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি, আইপিইউর সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি, পূবালী ব্যাংকের সাবেক চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার এমপি, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি, মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান মোরশেদ আলম এমপি, রূপালী ব্যাংকের চেয়ারম্যান মনজুর হোসেন এমপি ও আদিবা আনজুম মিতা এমপি।

কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন- বেসিক ব্যাংকের পরিচালক মো. রাজীব পারভেজ, জে নিউজ সম্পাদক এস এম সাইফুল্লাহ আল মামুন, ড. কানিজ আকলিমা সুলতানা, ফাওজিয়া হক এফসিএ, এফবিসিসিআইয়ের পরিচালক এস এম জাহাঙ্গীর হোসেন, অধ্যাপক ড. আবদুর রশিদ সরকার, অধ্যাপক ড. মোরশেদ হোসেন, এরশাদুল হক এরশাদ, মোস্তাফিজুর রহমান নীলু, নভোএয়ার গ্রুপের চেয়ারম্যান আরশাদ জামাল দিপু, শেখ সেলিম রেজা, লায়ন ইউসুফ খান, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট নাভানা আক্তার, সাইফুদ্দিন আহমেদ ভুঁইয়া, ইউরো পেট্রোর পরিচালক চৌধুরী ইয়ামিন আনাম, মো. ফয়েজ উল্লাহ, তসলিম উদ্দিন রানা, এম সদরুল আহমেদ খান, শফি উদ্দিন, জাফরুল শাহরিয়ার জুয়েল, মো. আব্দুস সালাম খান, ড. শেখ মো. জাহাঙ্গীর আলম, অনন্ত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শরীফ জহির, মোহাম্মদ নুরুল আমিন ফকির, দশদিশা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আমিন হেলালী, পূর্বাণী রায়, মো. মিনহাজ উদ্দিন, সিআরআই গবেষক মো. রাকিবুল হক, এফবিসিসিআই এর পরিচালক এম. এ. রাজ্জাক খান রাজ, এম এ হক বাবু, এস এম কামরুজ্জামান কাফী, মো. আখতার হোছাইন মিন্টু, অরিক মোরশেদ, বিএসএমএমইউর ড. আসিকুর রহমান বিপ্লব, সাবিনা আখতার শিউলি ও তানজিলা আক্তার আইরিন।