সমালোচনাকারীরাই এখন আগেভাগে টিকা নিচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

12
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকা:
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে বর্তমানে এক হাজার ছয়টি কেন্দ্রে ভ্যাকসিন কার্যক্রম অত্যন্ত সুশৃঙ্খলভাবে চলমান রয়েছে। টিকা কার্যক্রম ও ব্যবস্থাপনার কারণে আমাদের দেশের সুনাম এখন সর্বত্র ছড়িয়ে পড়েছে। যারা করোনার টিকা নিয়ে আমাদের সমালোচনা করেছে, এখন তারাই আগেভাগে টিকা নিচ্ছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে সুরক্ষা অ্যাপ উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। একই সময়ে তিনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন করেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সুরক্ষা অ্যাপ উদ্বোধনের ফলে চলমান ভ্যাকসিন কার্যক্রম আরো একধাপ এগিয়ে গেল। ভ্যাকসিন প্রদান কার্যক্রমে দেশের সুনাম এখন সর্বত্র। এই ভ্যাকসিন এখন দেশের সাধারণ থেকে জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় ও তাঁদের পরিবারের সদস্যরাও দিচ্ছেন। এই ভ্যাকসিন প্রমাণ করেছে, প্রধানমন্ত্রীর নেতৃত্ব কতখানি দূরদর্শীসম্পন্ন। এই ভ্যাকসিন নিয়ে যারা বেশি বেশি সমালোচনা করেছে এখন তারাই আগেভাগে নিচ্ছে। এটিই সরকারের সফলতা ও কষ্টের স্বীকৃতি।

সরকারের আইসিটি বিভাগকে ধন্যবাদ জানিয়ে জাহিদ মালেক বলেন, দেশে ভ্যাকসিন প্রদানের শুরুতে বিভিন্ন জোনভিত্তিক ভাগ করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ স্বাস্থ্য মন্ত্রণালয়কে অনেকখানি সহায়তা করেছে। এখন সুরক্ষা অ্যাপ প্রস্তুত করে সেই সহায়তার হাত আরো প্রসারিত হলো। এই অ্যাপটি হচ্ছে পেপারলেস একটি অনলাইন কার্যক্রম। এখানে কাগজ-কলমের কোনো প্রয়োজন হয় না। অ্যাপটি ব্যবহার করে মানুষের আরো বেশি উপকার হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান প্রমুখ।