কাদের মির্জার ডাকে কোম্পানীগঞ্জে হরতাল

11
Print Friendly, PDF & Email

নোয়াখালী থেকে করসপন্ডেন্ট:
নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানা ১২ ঘণ্টারও বেশি সময় ধরে ঘেরাও করে অবস্থান ধর্মঘট পালন করছেন কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র ও সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা। এছাড়া তার ডাকে আজ বুধবার সকাল থেকে উপজেলায় হরতাল চলছে।

জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি), কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও ভারপ্রাপ্ত কর্মকর্তা-তদন্তকে প্রত্যাহার এবং চরকাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতা ফখরুল ইসলাম ওরফে সবুজের গ্রেপ্তারের দাবিতে মঙ্গলবার রাত সাড়ে আটটা থেকে তিনি থানা ঘেরাও কর্মসূচি শুরু করেন। আর সকাল থেকে শুরু হয়েছে হরতাল।

এদিকে হরতালের কারণে উপজেলার দোকানপাট সব বন্ধ আছে। কোনও যানবাহন কোম্পানীগঞ্জে ঢুকতে পারছে না। কাদের মির্জা ঘোষণা দিয়েছেন, দাবি না মানা পর্যন্ত হরতাল চলবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ফেনীর দাগনভূঁইয়া ও চট্টগ্রামে তার ওপর হামলা ও তাকে হত্যা ষড়যন্ত্রের প্রতিবাদে বসুরহাট রূপালী চত্বরে সংবাদ সম্মেলন করেন। এতে তিনি ফেনীর এমপি নিজাম উদ্দিন হাজারী, নোয়াখালীর এমপি একরামুল করিম চৌধুরীসহ দাগনভূঁইয়া ও সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যানদের অভিযুক্ত করেন।