ঠাকুরগাঁও ও রাণীশংকৈল পৌর নির্বাচন: কেন্দ্রগুলোতে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জাম

33
Print Friendly, PDF & Email

জুনাইদ কবির, ঠাকুরগাঁও:
চতুর্থ ধাপে আগামীকাল রবিরার (১৪ ফেরুয়ারি) ঠাকুরগাঁও সদর ও রাণীশংকৈল পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে। এরই মধ্যে কেন্দ্রগুলোতে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জাম।

নির্বিঘ্নে নির্বাচনের আনুষ্ঠানিকতা শেষ করতে জোরদার করা হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা। ঠাকুরগাঁও পৌরসভার ২১টি ভোট কেন্দ্রে ৩ প্লাটুন বিজিবি, ৩টি র‌্যাবের টিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ১২ জন, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ জন এবং প্রতিটি কেন্দ্রে ৪ জন পুলিশ ও আনছার সদস্য মোতায়েন করা হয়েছে। এবং রাণীশংকৈল পৌরসভার ৯টি কেন্দ্রে ১ প্লাটুন বিজিবি, ৩টি র‌্যাবের টিম, ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ থাকবেন পুলিশ ও আনছার সদস্যরা।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট গ্রহণে ঠাকুরগাঁও প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রথমবারের মতো ঠাকুরগাঁও সদর পৌরসভায় ইভিএমে ভোট গ্রহণ হবে। আর রাণীশংকৈলে ভোট গ্রহন হবে সনাতন ব্যালট পেপারের মাধ্যমে।

ঠাকুরগাঁও পৌরসভার মোট ভোটার সংখ্যা ৬০ হাজার ৭শ ২৪ জন। এখানে ৩ জন মেয়র পদে, সংরক্ষিত আসনে ৯ জন, সাধারণ সদস্য পদে ৫৯ জন প্রতিদ্বিদ্বতা করছেন এবং রাণীশংকৈল পৌরসভার মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৫শ ২০ জন। এখানে মেয়র পদে ১২ জন, সংরক্ষিত আসনে ১৩ জন, সাধারণ সদস্য পদে ৩৩ জন প্রতিদ্বদ্বিতা করছেন।