দেশে করোনায় আরও ১৩ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৯১

13
Print Friendly, PDF & Email

স্পেশাল করসপন্ডেন্ট, ঢাকা:
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সাতজন পুরুষ ও ছয়জন নারী। এ নিয়ে দেশে এই মহামারিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ২৬৬ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশের ২১০টি ল্যাবরেটরিতে ১২ হাজার ৩৯৭টি নমুনা সংগ্রহ ও ১২ হাজার ৮৭১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৮ লাখ ৩৫ হাজার ২১৬টি।

এই সময়ের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ২৯১ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ৪০ হাজার ২৬৬ জনে দাঁড়াল।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৭৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৬ হাজার ৭৬৭ জন।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ০৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক শূন্য ১০ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

চলতি বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত মোট মৃত্যু ৮ হাজার ২৬৬ জন। তাদের মধ্যে পুরুষ ৬ হাজার ২৫৯ জন (৭৫ দশমিক ৭২ শতাংশ) ও নারী দুই হাজার সাতজন (২৪ দশমিক শূন্য ২৮ শতাংশ)।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ১৩ জনের মধ্যে বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব চারজন এবং ষাটোর্ধ্ব ছয়জন রছেছেন।

বিভাগওয়ারী হিসেবে মৃত ১৩ জনের মধ্যে ঢাকা বিভাগে সাতজন, চট্টগ্রামে দুইজন, রাজশাহীতে দুইজন, সিলেট এবং ময়মনসিংহ বিভাগে একজন করে মারা যান।