ক্লাব বিশ্বকাপের ফাইনালে বায়ার্ন

9
Print Friendly, PDF & Email

স্পোর্টস নিউজ ডেস্কঃ
ক্লাব ফুটবলের মহাদেশীয় প্রতিযোগিতা ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠে গেছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপাজয়ী দল হিসেবে তারা পেয়েছে ক্লাব বিশ্বকাপে খেলার সুযোগ।

এই আসরের সেমিফাইনাল ম্যাচে মিশরের ক্লাব আল আহলিকে ২-০ গোলে হারিয়ে শিরোপা দ্বারপ্রান্তে পৌঁছে গেছে হানসি ফ্লিকে শিষ্যরা। উড়ন্ত ফর্মে থাকা রবার্ট লেওয়ানডস্কির জোড়া গোলেই ফাইনালের টিকিট পেয়েছে বায়ার্ন।

সোমবার রাতে কাতারের আল রায়ান ফুটবল স্টেডিয়ামে অতিথি দল হিসেবে খেলতে নেমেছিল জার্মান ক্লাবটি। তবে মাঠের ফুটবলে তাদের দাপট ছিল স্বাগতিক দলের মতোই। প্রতিপক্ষ আল আহলি পুরো ম্যাচে খুব একটা সুবিধা করতে পারেনি। দুই অর্ধে একটি করে গোল দিয়েছে ইউরোপের চ্যাম্পিয়নরা।

ম্যাচের ১৭ মিনিটের সময় সার্জি জিনাব্রির পাস থেকে ছয় গজের বক্স থেকে জোরালো শটে ফিনিশিং দেন লেওয়ানডস্কি। দ্বিতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয় ৮৫ মিনিট পর্যন্ত। ডানদিক থেকে আসা লেরয় সানের ক্রসে লাফিয়ে ওঠা হেডে বল জালে জড়ান পোলিশ স্ট্রাইকার।

আগামী বৃহস্পতিবার এডুকেশন সিটি স্টেডিয়ামে ফাইনালে মেক্সিকোর দল তাইগ্রেসের মুখোমুখি হবে বায়ার্ন। রোববার প্রথম সেমি ফাইনালে ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসকে ১-০ গোলে হারিয়ে উত্তর আমেরিকার প্রথম দল হিসেবে প্রতিযোগিতাটির ফাইনালে উঠেছে তাইগ্রেস।