২২০ প্রশিক্ষণার্থী পেল বিনামূল্যে সেলাই মেশিন, কম্পিউটার ও ড্রাইভিং সনদ

5
Print Friendly, PDF & Email

ইমদাদুল হক মিলন, মাদারীপুর:
মাদারীপুর জেলা পরিষদের আয়োজনে আত্ম-কর্মসংস্থানের লক্ষ্যে বিনামূল্যে কম্পিউটার, ড্রাইভিং ও সেলাই প্রশিক্ষণপ্রাপ্ত যুবক ও যুব মহিলাদের মাঝে সনদপত্র ও সেলাই মেশিন বিতরণ করা হয়।

সোমবার দুপরে জেলা পরিষদের সম্মেলন কক্ষে জেলার তিনটি উপজেলার দারিদ্র নিরসন ও নারী উন্নয়ন প্রকল্পের আওতায় প্রশিক্ষণার্থীদের মাঝে সেলাই মেশিন, কম্পিউটার সনদ, ড্রাইভিং সনদ ও নগদ অর্থ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী।

জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা লতিফা ইয়াসমিন জানান, তিন মাস মেয়াদী কম্পিউটার, ড্রাইভিং ও সেলাই প্রশিক্ষণে মোট ৩২৫ জন প্রশিক্ষণ গ্রহণ করেছে। এদের মধ্যে কম্পিউটারে ১০০ ও ড্রাইভিং প্রশিক্ষণে ১০০ জনের মাঝে সনদপত্র ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। এছাড়া সেলাই প্রশিক্ষণে ১২৫ জনের মধ্যে আজ ২০ জনকে সেলাই মেশিন ও সনদপত্র বিতরণ করা হয়। এছাড়া অন্যদের পর্যায়ক্রমে সেলাই মেশিন দেওয়া হবে।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা পরিষদের সদস্য আ: মান্নান লষ্কর, নূরজাহান পারুল, এ্যাড. আব্দুল্লাহ আল মামুন, পরিষদের অন্য সদস্যরা, প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান, সাংবাদিক ইমদাদুল হক মিলন, জেলা পরিষদের সকল কর্মকতা-কর্মচারী ও বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণার্থীবৃন্দসহ অনেকেই। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য আয়েশা সিদ্দিকা।